সাইবার সচেতনতায় সাংবাদিকদের প্রশিক্ষণ

  

পিএনএস ডেস্ক: সাইবার দুর্বৃত্তায়ন থেকে মানুষকে রক্ষায় সচেতনতা তৈরিতে সাংবাদিকদের প্রশিক্ষণ দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন। রাজধানীতে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে শুক্রবার (১২ অক্টোবর) দিনব্যাপী এই কর্মশালা হয়। এতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২৮ জন সাংবাদিক অংশ নেন। কর্মশালায় গুজব প্রতিরোধে সচেতনতার আহ্বান জানানো হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের পৃষ্ঠপোষকতায় এই কর্মশালা আয়োজন করা হয়। সহিংস উগ্রবাদ থেকে তরুণ প্রজন্মকে রক্ষায় এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

অনুষ্ঠানে সাইবার দুর্বৃত্তায়ন থেকে রক্ষায় সচেতনতা নিয়ে আলোচনা করেন সাইবার নিরাপত্তা গবেষক ও প্রশিক্ষক মেহেদী হাসান। সহিংস উগ্রবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন মানুষের জন্য ফাউন্ডেশনের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ইশরাত পারভিন, সিসিএ ফাউন্ডেশনের সভাপতি কাজী মুস্তাফিজ ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান।

আলোচকরা বলেন, সহিংস উগ্রবাদে প্রযুক্তিকে ব্যবহার করা হচ্ছে। গুজবের ওপর ভিত্তি করে দেশের বিভিন্ন জায়গায় অনেক সহিংস ঘটনা ঘটছে। এটি প্রতিরোধে তরুণ প্রজন্মসহ সবাইকে সচেতন হতে হবে। পরিবারসহ কাছের মানুষদের কাছে সচেতনতার বার্তা পৌঁছানোর মাধ্যমে সহিংস উগ্রবাদ প্রতিরোধে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানান আলোচকরা।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech