শেরপুরে খোলা আকাশে সন্তান প্রসব স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠিত

  03-12-2016 06:54PM

পিএনএস, শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অন্তঃসত্ত্বা নারীকে বের করে দেয়া ও খোলা আকাশে নিচে মাটির ওপর সন্তান প্রসব এবং নবজাতকের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত কমিটির তদন্ত সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার বেলা ১০টার দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব একেএম ফজলুল হকের নেতৃত্বে ৩সদস্যের এই কমিটি ঘটনা তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন।

পরে ঘটনার প্রত্যক্ষদর্শী, ভুক্তভোগী ও তাঁর স্বজণদের পাশাপাশি হাসপাতালের ডাক্তার ও নার্সদের বক্তব্য শুনেন। এছাড়া অভিযুক্ত ডাক্তার ও নার্স মামলার আসামি হওয়ার কারণে পলাতক থাকায় প্রতিনিধির মাধ্যমে তাদের লিখিত বক্তব্য নেন।

প্রায় চার ঘন্টাব্যাপি এই অমানবিক ঘটনার তদন্ত করা হয়। এসময় তদন্ত কমিটির অন্য সদস্য স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ডা. খলিলুর রহমান, নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের সহকারি পরিচালক সবিতা রানী মুখার্জী, বগুড়া জেলা সিভিল সার্জন ডা.অর্ধেন্দু দেব, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সারোয়ার জাহান, ডেপুটি সিভিল সার্জন ডা.এটিএম নুরুজ্জামান, সিএসও মিসেস শামীম আকতার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোখলেছুর রহমান, আবাসিক চিকিৎসক শারমিন কবিরাজ, গাইনী কনসালটেন্ট ডা. জয়োউৎপলা শুক্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে তদন্ত চলাকালে শেরপুর হাসপাতাল রোড এলাকার আব্দুল হামিদ, সুমন মিয়া, বজলুর রহমান, আব্দুর রাজ্জাক, আল আমীন, আলেয়া বিবি, শারমীন সুলতানা, আব্দুল মজিদসহ একাধিক ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন অনিয়ম ও ডাক্তার ও নার্সদের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন