বরিশালে ডিজিটাল এক্সপো চলছে

  

পিএনএস : বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার উদ্যোগে বরিশালস্থ এ.কে. ইনস্টিটিউশনে ১১ জানুয়ারি ২০১৭ থেকে শুরু হয়েছে হালনাগাদ তথ্যপ্রযুক্তি পণ্যের প্রদর্শনী ‘বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭’।

প্রদর্শনীর প্রথম দিনের রেশ ছিল বৃহস্পতিবারও। প্রদর্শিত হয় তথ্যপ্রযুক্তি ও ডিজিটাল জীবনধারাভিত্তিক হালনাগাদ পণ্যের নানা আয়োজন।

প্রদর্শনীতে গেইমিং জোনে ভার্চুয়াল গেইমে মেতে উঠছে শিশুরা। পুরো মেলা প্রাঙ্গনেই রয়েছে ফ্রি ওয়াই-ফাই সুবিধা আর ইন্টারনেট ব্রাউজিং কর্নারে বিনামূল্যে উচ্চ-গতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ।

বুধবার স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস এ প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রদর্শনী চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত।

মেলার প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ১০ টাকা। তবে বিসিএস-এর অন্যান্য প্রদর্শনীর মতো এতেও স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশ করতে পারবেন। এছাড়া অনলাইনে নিবন্ধন করেও যে কেউ এ সুবিধা নিতে পারবেন।

তথ্যপ্রযুক্তির দেশী-বিদেশী জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৪০টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এতে তারা মূলত কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডেটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করছে। প্রায় ২০,০০০ বর্গফুট স্থান জুড়ে ৬০ টি স্টল এবং ৬টি প্যাভিলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত হচ্ছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech