গাইবান্ধায় সমাজতন্ত্রিক মহিলা ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  19-01-2017 06:05PM

পিএনএস, গাইবান্ধা : সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার গাইবান্ধা বেগম রোকেয়া গ্রন্থাগারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দিলরুবা নুরী।

মহিলা ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা আহবায়ক ইসরাত জাহানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বাসদ সমন্বয়ক কমরেড গোলাম রব্বানী, জেলা ফোরাম সদস্য অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান, জেলা সংগঠক আফরোজা বেগম, বিথী আকতার, প্রতিমা রাণী প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সমাজ মুনাফা ভিত্তিক পুঁজিবাদী সমাজ। পুঁজিবাদ নারীকে পণ্যে পরিণত করেছে। নারীর সস্তা শ্রমকে লুণ্ঠন করা ও বিজ্ঞাপন, নাটক, সিনেমায় অশালীনভাবে নারীকে উপস্থাপন করা হচ্ছে। অন্যদিকে মৌলবাদী প্রচারনায় নারী শিক্ষার বিরোধিতা করা নারীকে গৃহবন্দী করার পায়তারা দুই-ই নারী নির্যাতনকে আরো বাড়িয়ে তুলেছে। পুঁজিবাদ নারীকে বাজারি পণ্য বানায় আর মৌলবাদ নারীকে অচ্ছিল্য, অপমান ও গৃহবন্দী করে। বক্তারা আরও বলেন, নারী যে মাত্রায় নির্যাতিত হয় পুরুষও সে মাত্রায় অধঃপতিত হয়। তাই নারী নির্যাতন বিরোধী আন্দোলন শুধু নারীদের জন্য নয়, সকল মানুষের। অন্যায়ের প্রতিবাদ ছাড়া ন্যায়-নীতি মূল্যবোধ জাগে না, মনুষ্যত্ব অর্জন ও রক্ষা করা যায় না। তাই আসুন প্রতিবাদ ও প্রতিরোধের আন্দোলনে অংশ গ্রহণ করি। মানবিক মর্যাদা নিয়ে বাঁধার মত পরিবেশ সৃষ্টি করি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন