রায়পুরে প্রবীণ মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে কমান্ডারের চড় !

  26-03-2017 08:36PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তুচ্ছ ঘটনায় মোঃ জয়নাল আবেদিন বলি (৯১) নামের এক প্রবীণ মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে চর দেওয়ার অভিযোগ উঠেছে নিজাম উদ্দিন পাঠান নামের কমান্ডারের বিরুদ্ধে। এসময় ঘটনায় ক্ষোভ বিরাজ করতে দেখা যায় সহযোদ্ধাদের মাঝে।

আজ ২৬ মার্চ (রবিবার) দুপুরে মার্চ্চেন্টস একাডেমীর মাঠে এ ঘটনা ঘটে। ওই মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর) মোঃ জয়নাল আবেদিন বলি স্তব্দ হয়ে কান্নায় ভেঙ্গে পড়লে পৌর মেয়র অভিযুক্ত কমান্ডারের পক্ষে ক্ষমা চেয়ে ওই মুক্তিযোদ্ধাকে শান্তনা দেন। তিনি উপজেলার ১নং উত্তর আবাবিল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বলি বাড়ীর মৃত মেহের আলীর বলির ছেলে।

মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন বলি সাংবাদিকদের কান্না জড়িত কন্ঠে বলেন, সংবর্ধনা অনুষ্ঠানের সময় আমি প্রাকৃতিক ডাকে সারা দিতে স্থান ত্যাগ করি। ওই সময় সংবর্ধণার সম্মানি নিতে আমার নাম ঘোষনা করায় হয়। কিন্তু আমি না থাকায় সম্মানি নেওয়া সম্ভব হয়নি। কিছুক্ষন পরে এসে সম্মানি চাইলে উপজেলা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান প্রকাশ্যে আমাকে কষিয়ে একটি চড় মারেন। এতে হতভম্ব হয়ে স্থির থাকতে পারিনি। আমার বাবাও কখনও আমার গায়ে হাত দেয়নি। তাৎক্ষনিক কমান্ডারের পক্ষ থেকে মেয়র ইসমাইল খোকন এসে আমাকে জড়িয়ে শান্তনা করে বিদায় দেন। তবে এসময় আবুল কাশেম ও নুর মিয়াসহ কয়েকজন মুক্তিযোদ্ধা ঘটনাটির ক্ষোভ প্রকাশ করে।

অভিযোক্ত উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান বলেন, সংবর্ধনার সম্মানির সময় লাইনে না থাকায় তার সাথে একটু মজা করে গাল টেনে দেওয়ায় ভুল বুঝাবুঝি হয়েছে। পরে বিষয়টি পৌর মেয়র মিমাংশা করে দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন