ডিমলায় এক হিন্দু সম্প্রদায়ের জমি দখল

  29-04-2017 02:30PM


পিএনএস, ডিমলা (নীলফামারী): নীলফামারীর ডিমলা উপজেলা ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নে উত্তর সোনাখুলি গ্রামে স্থায়ী বাসিন্দা মৃত নগেন্দ্রনাথ পালের পুত্র নিরেন্দ্রনাথ পালের জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগকারী নিরেন্দ্রনাথ পালের অভিযোগে জানা যায় উত্তর সোনাখুলি মৌজার ৫১নং জেএল, ৩৩০.৩৩১ হাল, ৪২৩.৪২৪ খতিয়ানের ২১৭ দাগে জমির পরিমান ৩০ শতক। এর মধ্যে ৮ শতক জমি একই গ্রামের মৃত ফজলে করিমের পুত্র মোঃ হেদায়েত হোসেন নয়ন পূর্ব শত্রুতার জেরে পৈত্রিক মালিকানা জমিতে গত ২৫/০৪/২০১৭ইং তারিখে রাত আনুমানিক ১০.৩০ মিনিটে গাছের রোপন করে এবং টিন ও বাঁশের বেড়া দিয়ে জোর পূর্বক ঘিরিয়ে নেয়। এতে বাধা প্রদান করলে আমাকে অশ্লালিন ভাষায় গালিগালাছ, মারডাং, মিথ্যা মামলা, প্রাণনাশের হুমকি প্রদান করে।

এমতাবস্থায় ন্যায় বিচারের স্বার্থে ডিমলা থানা বরাবরে, ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উক্ত ইউনিয়ন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান পূর্জা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক, ডিমলা রিপোর্টার্স ইউনিটি সভাপতির নিটক অভিযোগপত্র প্রদান করি। কিন্তু এখন পর্যন্ত বিষয়টি কোন সুরাহা হচ্ছে না।

গত ২৭ এপ্রিল বিকালে ডিমলা থানার এসআই মোঃ মোস্তাফিজুর রহমান বিষয়টি তদন্ত করেন এবং তিনি প্রতিবেদককে বলেন আগামি ১ মার্চ উভয়পক্ষকে উক্ত জমির প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে।

উক্ত বিষয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান ঘটনার সত্যত্বা নিশ্চিত করে বলেন বিষয়টি আমি শুনেছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি।

এ নিয়ে অত্যাশায় এবং শঙ্ক্ষায় দিন যাপন করছে পরিবারটি এবং সরকারের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন