মানব সেবায় অবদান স্বরুপ গান্ধী পুরুস্কার পেলেন চেয়ারম্যান আমিনুর রহমান

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলা মহাত্মা গান্ধী সম্মাননা পদক ২০১৭ পেয়ে ভূষিত হলেন ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান। সমাজ সেবা বিষয়ে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ জাতীয় ব্যক্তিত্ব স্মৃতি পরিষদ ও দৈনিক আজকের বিনোদন পত্রিকার আয়োজনে ১১ এপ্রিল জাতীয় শিশু কল্যাণ মিলনায়তন ঢাকায় পুরুস্কৃত হয় এ সেবক।

প্রাপ্ত সূত্রে জানা গেছে, বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন দুরীকরণ, মাদক অপসারন সহ সমাজ ব্যবস্থার বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বন্ধ করে দেওয়ায় চেয়ারম্যান আমিনুরের নাম উঠে জনতার মূখে মূখে। এ বিরল ভূমিকায় মহাত্মা গান্ধী সম্মাননা পদক লাভ করে আনন্দিত করেছে গোটা উপজেলা বাসীকে।

এ বিষয়ে ঝুনাগাছ চাপানী ইউনিয়নের অবসর প্রাপ্ত শিক্ষক শ্রীযুক্ত বাবু যতীন্দ্র নাথ রায় বলেন, চেয়ারম্যান মানব সেবায় পদক পেয়ে সে শুধু ঝুনাগাছ চাপানী বাসীকে অলংকৃত করেনি তিনি সমগ্র ডিমলা উপজেলা বাসীকে অলংকৃত করেছেন। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ছাদেকুর রহমান বলেন, চেয়ারম্যান যে ভাবে সকলকে সহযোগীতার মাধ্যমে সেবার হাত সম্প্রসারণ করেছেন তা ভুলার নয়,মানব প্রেমে তিনি এটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। অপর দিকে চেয়ারম্যানের মাতা মোছাঃ আবিজন নেছা বলেন স্বাধীনতা অর্জনের চেয়ে তা রক্ষা করা কঠিন, ছেলে আমিনুর রহমানের অর্জিত সফলতা তার একার নয় এ ইউনিয়নের প্রতিটি মানুষের। সেবার চেয়ে বড় ধর্ম আর কিছু নেই, দোয়া করি সে যেন শেষ জীবন পর্যন্ত মানুষের সেবা করে যেতে পারে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech