হাতীবান্ধায় নানা কর্মসুচির মধ্য দিয়ে কাজী নজরুলের জন্ম বার্ষিকী পালিত

  25-05-2017 04:23PM

পিএনএস, লালমনিরহাট: লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্ম বার্ষিকী পালন করেছে দইখওয়া আদর্শ কলেজ ।

কাজী নজরুলের জন্ম দিন উপলক্ষে নিরাপদে চালাই গাড়ি, সড়ক দূর্ঘটনা এড়িয়ে চলি নিরাপদ সড়ক ও অপ্রত্যাশিত সড়ক দূর্ঘটনা এড়াতে জনসচেতনতায় বৃদ্ধির লক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাস্তায় দাড়িয়ে মানববন্ধন করে ওই কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে তারা একটি মিছিল বের করে কলেজ মাঠে চলে যায়।

এরপর দুপুর সাড়ে ১২টার দিকে কাজী নজরুলের জন্ম বার্ষিকী উপলক্ষে ফিরে দেখা নজরুল ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করে কলেজ কৃতপক্ষ।

দইখওয়া আদর্শ কলেজের অধ্যক্ষ মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ফিরে দেখা নজরুলে প্রধান বক্ত হিসেবে কাজী নজরুলের জীবন নিয়ে আলোচনা করেন, আলিমুদ্দিন কলেজের সহকারী অধ্যাপক আলী আকতার গোলাম কিবরিয়া।

এসময় আরও বক্তব্য রাখেন, দইখওয়া আদর্শ কলেজের ইংরেজী প্রভাষক আব্দুল কাদের, জীব বিজ্ঞানের প্রভাষক তরনী কান্ত অধিকারী, হাতীবান্ধা ট্রাফিক ইন্সপেক্টর আব্দূল কাদের প্রমুখ।
কাজী নজরুলের জীবন নিয়ে আলোচনা শেষে সাংস্কৃতি অনুষ্ঠান শুরু হয়। এতে ওই কলেজের শিক্ষার্থীরা নজরুলের গান, কবিতা, নাচ পরিবেশন করে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন