বরিশাল চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

  25-06-2017 02:53PM

পিএনএস ডেস্ক : বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ করা হয়েছে। স্বজনদের অভিযোগ, সিজারিয়ান অপারেশনের সময় শিশুর মাথায় ব্লেড দিয়ে ক্ষত সৃষ্টি হওয়ায় তার মৃত্যু হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলের প্রসুতি বিভাগ এবং অপারেশন থিয়েটারে এই এই ঘটনা ঘটে। তবে চিকিৎসকের কোন অবহেলা ছিলো না, বিষয়টি নিছক দুর্ঘটনা বলে দাবি করেছেন হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম।

নবজাতকের পরিবারের স্বজনরা জানান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালকের পিএস কেএম আনোয়ার সাদাতের স্ত্রী পটুয়াখালীর গলাচিপার ছোট বাইজদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জনৈকা ইয়ানুর বেগমকে সন্তান প্রসবের জন্য গত শুক্রবার বেলা ১১টার দিকে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। শনিবার রাত ১১টার দিকে প্রসবের সময় নবজাতকের মৃত্যু হয়। এই এই দম্পত্তির প্রথম সন্তান ছিলো। এই মৃত্যু চিকিৎসকের অবহেলায় হয়েছে বলে অভিযোগ করেছেন নবজাতকের দাদি ফ্লোরা সুলতানা কচি।

একই সাথে এই ঘটনার তদন্ত ও বিচার দাবি করেছেন শিশুটির পিতা আনোয়ার সাদাত। চিকিৎসকের অবহেলায় আর যাতে কোন শিশুর অকাল মৃত্যু না হয় সেই দাবি তুলেছন আনোয়ার সাদাত।

এদিকে এই ঘটনায় চিকিৎসকের কোন অবহেলা ছিলো না দাবি করে হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম বলেছেন, এটি একটি দুর্ঘটনা মাত্র। শিশুটির অনুসাঙ্গিক অসুস্থ্যতাকে বার্থ ইঞ্জিউরিজ ওসিভিয়ার বার্থ এস্পেকশিয়া বলে দাবি করেছেন হাসপাতালের পরিচালক।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন