নাসিরনগরে চলছে সরকারী খাল আর খাস জায়গায় দখলের মহোৎসব

  22-07-2017 08:08PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদর সহ বিভিন্ন ইউনিয়নে চলছে সরকারী খাল ভরাট ও খাস জায়গা দখলের মহোৎসব। সরেজমিন বিভিন্ন এলাকা ঘুরে চোখে পরে এমন চিত্র। বুড়িশ্বর, ফান্দাউক রাস্তা থেকে সরকারী খাল ভরাট করে যাতায়াতের রাস্তা সৃষ্টি করে বিরাসার নামক ব্রিক ফিল্ড, মহাখলা নিকট সরকারী খাল ভরাট করে রাস্তা তৈরি করেছে মামুন ব্রিকফিল্ড। কলেজ মোড়ের দক্ষিণে প্রশিকা অফিস সংলগ্ন সরকারী খাল ভরাট করে জমি তৈরী করেছে এক মালিক।

ধনকুড়ার গ্রামের নিকট সরকারী খাল ভরাট করে রাস্তা তৈরী করে বি-বাড়ীয়া ব্রিকফিল্ড। নাসিরনগর ছাতিয়াইন রাস্তার শিমুলঘর নামক স্থানে সরকারী খাল ভরাট করে তৈরী করা হচ্ছে শিল্প কারখানা। তাছাড়া আরোও বিভিন্ন জায়গা সরকারী খাল ভরাট করে বাড়ী তৈরী করে দখলের নেয়ার দৃশ্য দেখা গেছে। বুড়িশ্বর ইউনিয়নের লক্ষীপুর বাজারে সরকারী খাস পুকুর,খাল ও বাজারের জায়গা প্রভাবশালীরা অবৈধ ভাবে দখল করে গড়ে তুলেছে ২৩টি স্থাপনা।

তাছাড়াও তিল পাড়া, বুড়িশ্বর বাজার, ফান্দাউক, নাসিরনগর কলেজ মোড়ের দুই পাশে সরকারী জায়গার উপর ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে বিভিন্ন অবৈধ স্থাপনা। তাছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রাম ঘুড়ে দেখা গেছে এ সমস্ত চিত্র। লক্ষীপুর বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে ৯ জুলাই ২০১৭ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা থানায় লিখিত এজাহার দায়ের করলেও অজ্ঞাত কারণে তা উচ্ছেদ হচ্ছে না।

এ বিষয়ে জানতে চেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি থানায় লিখিত অভিযোগ করেছি। পরে কি হয়েছে আমি আর বলতে পারব না। তিনি সাংবাদিককে থানার সাথে যোগাযোগ করে কথা বলার পরামর্শ দেন। এ বিষয়ে জানতে চেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা নাসিরনগর থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক ফারুক আহমেদ পাটওয়ারী বলেন উপরের নির্দেশে তা বন্ধ রাখা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন