ধর্ষণের ভয়ে স্কুলে যাচ্ছে না স্কুলের ছাত্রীরা!

  25-07-2017 09:38PM

পিএনএস, ঠাকুরগাঁও : ধর্ষণের ভয়ে স্কুল যাওয়া ছেড়েছে ঠাকুরগাঁও সদর উপজেলার শালের হাট উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। এ ঘটনায় ফুঁসে উঠেছে অভিভাবক ও স্থানীয়রা।

ওই স্কুলের অষ্টম শ্রেণির এক ছাত্রী শিক্ষক কর্তৃক ধর্ষণ হয়েছে এমন ঘটনা ছড়িয়ে পড়ায় এ পরিস্থিতির উদ্ভব হয়েছে। শালের হাট গ্রামের মাসুমা বেগম তার মেয়েকে দু’দিন ধরে স্কুলে পাঠায় না। তিনি জানান, স্কুলের পরিবেশ ভাল না। শিক্ষক যদি ধর্ষক হয় কি করে মেয়ে স্কুলে পাঠাই।

এমন প্রশ্ন অভিভাবকদের। ওই স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী সুমনা আক্তার বলে সে ভয়ে স্কুলে যায় না। ৬ষ্ট শ্রেণির ছাত্রী আনছুরা আক্তার বলে, স্যার খারাপ, এ জন্য সবাই স্কুলে যায় না।

অভিভাবকদের অভিযোগে জানা যায়, ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (মৌলভী) আব্দুল হালিমের কুকীর্তির জন্য তারা তাদের ছেলে-মেয়েদের স্কুলে পাঠাচ্ছেন না। মঙ্গলবার বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, আব্দুল হালিম ছাড়া সব শিক্ষক আছে। তবে একজন শিক্ষার্থীও উপস্থিত ছিল না স্কুলে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, বৈরী আবহাওয়ার জন্য শিক্ষার্থীদের উপস্থিতি কম। সহকারী শিক্ষক আব্দুল হালিমের বিষয়ে তিনি জানান, অসুস্থতাজনিত কারণে ঐ শিক্ষক চার দিনের ছুটি নিয়েছেন।

তবে সহকারী শিক্ষক আব্দুল হালিমকে তার বাড়িতে পাওয়া যায়নি। তার স্ত্রী রিক্তা পারভীন বলেন, এসব গুজব ও ষড়যন্ত্র। তিনি দাবি করে বলেন, তার স্বামী সৎ, চরিত্রবান। একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে অপপ্রচার চালাচ্ছে। এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার এসব ঘটনা জানেন না বলে জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন