রৌমারীতে ১৮ দিন অভিযানে ১১ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

  24-08-2017 11:38AM

পিএনএস, কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বিভিন্ন স্থানে এখন চলছে মাদকের বিরুদ্ধে অভিযান। থানা পুলিশের অভিযানে গত ১৬ দিনে ১১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ফেনসিডিল, গাঁজা ও ইয়াবা উদ্ধার করে পুলিশ।

দীর্ঘদিন থেকে মাদকে ভরপুর হয়ে উঠছিল রৌমারী। মাদকের নেশায় পড়ে অনেক মেধাবী শিক্ষার্থীর লেখাপড়া নষ্ট হয়ে গেছে। মেধাবী সন্তানদের নিয়ে অনেক অভিভাবকের স্বপ্ন আর সম্ভবনার মৃত্যু হয়েছে। ফেনসিডিল, ইয়াবা, গাঁজা ও হেরোইনে গ্রাস করছিল উঠতি যুবকদের। পুলিশের অভিযানে কিছুটা হলেও প্রতিরোধ গড়ে উঠেছে। মাদক ব্যবসায়ীরা সবাই গা ঢাকা দিয়েছে। কিন্তু পুলিশের তৎপরতা এখনও থামেনি।

থানার নতুন ওসি জাহাঙ্গীর হোসেন প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন কোনও মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

পুলিশের অভিযানে যেসব মাদক ব্যবসায়ী ধরা পড়েছেন তাদের মধ্যে অন্যতম হলো আব্দুস সালাম ওরফে বাবা মন্টু। দীর্ঘ ৫৫ বছর ধরে তিনি হেরোইন আর ইয়াবার ব্যবসা করছেন। তাকে গ্রেপ্তারের পর এলাকায় স্বস্তি নেমে এসেছে। গত ২১ আগস্ট উপজেলার পাখিউড়া এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ৫০০ গ্রাম গাঁজাসহ সবুর মিয়া (৫০) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। ১৭ আগস্ট পৃথক অভিযানে উপজেলার দাঁতভাঙ্গা গুটলি গ্রাম থেকে ইয়াবাসহ আবু বক্কর এবং কর্তিমারী এলাকা থেকে ফেনসিডিলসহ আলমগীর হোসেন ও শফিকুল ইসলাম জুয়েল নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

এর আগে ১৬ আগস্ট উপজেলার শিবেরডাঙ্গী এলাকা থেকে গাঁজাসহ আবুল কালাম, ১২ আগস্ট দক্ষিণ আলগারচর থেকে মিলন মিয়া ওরফে ভাণ্ডারী মিলনকে ছয় কেজি গাঁজাসহ এবং একই দিনে কোমরভাঙ্গি এলাকা থেকে মাদক ব্যবসায়ী তাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। ১১ আগস্ট ধনারচর হাটখোলা এলাকা থেকে গাঁজাসহ সাহাব উদ্দিন, ১০ আগস্ট ধনারচর পশ্চিমপাড়া থেকে গাঁজাসহ আব্দুল মান্নান, ৮ আগস্ট সায়েদাবাদ এলাকা থেকে হেরোইনসহ সাদেক আলী এবং ৬ আগস্ট বন্দবেড় এলাকা থেকে আব্দুস সালাম ওরফে বাবা মন্টুকে গ্রেপ্তার করে পুলিশ।

রৌমারী থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, "মাদকের বিরুদ্ধে কোনো আপোশ নেই আমার। আমি রৌমারীকে মাদকমুক্ত করার জন্য কাজ করছি। এ জন্য এলাকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, ইউপি চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তি ও শিক্ষকদের সহযোগিতা চেয়েছি। তারা সহযোগিতা করলে এলাকা মাদকমুক্ত করা সম্ভব হবে। "



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন