কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

  

পিএনএস ডেস্ক: কোটি টাকার হেরোইনের চালান আটকের ঘটনায় তিন পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার হয়েছে।

রোববার রাতে কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন ও পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়।

কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুল আলম জানান, শ্রমিকদের গ্রেফতারের প্রতিবাদে কর্মবিরতি আহ্বানের ডাক দেয়। এই কর্মসূচির সঙ্গে বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা ট্রাক মালিক গ্রুপ একাত্বতা প্রকাশ করে।

তিনি জানান, রাতে কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি সভায় বসেন। সভায় ফলপ্রসূ আলোচনার প্রেক্ষিতে এ কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বলেন, পরবর্তীতে আর কোনো পরিবহন শ্রমিক অযথা হয়রানির শিকার হবে না প্রশাসনের এমন আশ্বাসের প্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন।

এদিকে পরিবহন শ্রমিকদের কর্মবিরতির ফলে কুষ্টিয়ার সব রুটে রোববার বাস-ট্রাক চলাচল বন্ধ ছিল। যে কারণে যাত্রী সাধারণকে চরম ভোগান্তির শিকার হতে হয়।

প্রসঙ্গত, র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের সদস্যরা শুক্রবার চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী বিবিএস এক্সক্লুসিভ মাহাদী পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে বাসের টুলবক্সের মধ্যে থেকে কোটি টাকা মূল্যের ১ কেজি হেরোইন উদ্ধার করে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব সদস্যরা বাসের চালক সোহেল রানা (৩২), সুপারভাইজার ঠান্টু (৩৬) ও বাসের হেলপার সাগরকে (২২) গ্রেফতার করে। তিন পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে শনিবার দুপুরে বাস মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে কুষ্টিয়া বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের জরুরি যৌথ সভায় অনির্দিষ্টকালের এ কর্ম বিরতি পালনের ঘোষণা দেয়া হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech