বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সমাবেশ

  

পিএনএস, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা লোপাটের ঘটনায় দোষীদের দ্রুত বিচারের দাবিতে এবং খনির কারণে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি তাদের ৮ দফা দাবী পূরণের লক্ষে গতকাল শনিবার বিকেল ৫টায় খনি এলাকার বাজারে সমাবেশ অনুষ্ঠিত।

প্রাক্তন ইউনিয়ন পরিষদের সদস্য আ: রাজ্জাকের সভাপতিত্বে এবং বড়পুকুরিয়া কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক মশিউর রহমান বুলবুল, সদস্য সচিব মো. রাহেনুল ইসলাম, সদস্য বেনজির ওয়ালিদ, মতিউর রহমান, মো. ফরহাদ হোসেন ও মামুন প্রমূখ।

সমাবেশে বক্তরা বলেন, কয়লা খনির ১ লাখ ৪৪ হাজার টন কয়লা লোপাটের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। তারা যেন কোন ভাবেই ছাড় না পায়। পাতড়াপাড়া থেকে বড়পুকুরিয়া হয়ে বৈগ্রাম পর্যন্ত নতুন পাকা রাস্তাটি এবং চৌহাটি হামিদপুর হয়ে ধুলাউধার পর্যন্ত রাস্তাটি পাকা করতে হবে। ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের প্রতিটি পরিবার থেকে খনিতে চাকুরি দিতে হবে। ক্ষতিগ্রস্থ এলাকাবাসী ও শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

এদিকে ওই সংগঠনের একটি অংশের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সহ-সম্পাদক মো. আরিফুল ইসলাম ইসলাম সুমন ও সহ-সভাপতি সোহেল রানা পৃথকভাবে সাংবাদিকদের বলেন, যারা আজ সমাবেশ ডেকেছে তারা বহিরাগত কিছু লোক নিয়ে সরকারের ভাব মূর্তি নষ্ট করার চেষ্টা করছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech