দিনাজপুরে গাছসহ সরকারি গাড়ি আটকে দিল স্থানীয়রা

  

পিএনএস ডেস্ক : দিনাজপুরের ঐতিহ্যবাহী রামসাগর জাতীয় উদ্যান থেকে রাতের আধারে গাছ কেটে পাচারের সময় সরকারি একটি পিকআপ ভ্যান আটকে দিয়েছেন স্থানীয়রা। গত শনিবার দিবাগত রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান।

স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাতে দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে সরকারি পিকআপ ভ্যানে করে পাচার হচ্ছিল। সেগুন ও আকাশমনিসহ বেশকিছু কাঠ পিকআপ ভ্যানে করে স-মিলে নেয়ার সময় সন্দেহ হয় তাদের। এ সময় পিকআপ ভ্যানসহ চালক কোরবান আলীকে আটক করা হয়।
এসময় এলাকাবাসী অভিযোগ করেন, বিভিন্ন সময়ে উদ্যান থেকে সরকারি গাছ কেটে পাচার হয়। এসব বিষয়ে বিভিন্ন সময় অভিযোগ জানানো হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

ওইসময় পিকআপের চালক কুরবান আলীর দাবি করে স্থানীয়দের সামনে বলেন কর্মকর্তাদের নির্দেশেই এসব গাছ নিয়ে যাওয়া হচ্ছিল। এই ঘটনায় আমি শুধু হুকুম পালন করেছি। পরে কাটা গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে দেওয়া হয়।

পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করে পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান।

কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, কাটা গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে রয়েছে। তিনি আরও জানান, বনবিভাগের বিভাগীয় তদন্ত করার পর ব্যবস্থা নেওয়ার কথা তাকে জানিয়েছেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech