সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা, প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

  10-09-2019 04:55PM

পিএনএস, মৌলভীবাজার প্রতিনিধি : দৈনিক সন্ধ্যাবাণী, দৈনিক সিলেট মিরর ও ঞযব ফধরষু পধসঢ়ঁং পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি এবং দৈনিক মৌলভীবাজার বার্তার ষ্টাফ রিপোর্টার সাংবাদিক মুবিন খানের উপর সংবাদ প্রকাশের জেরে হামলা করেছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। অতর্কিত এ হামলায় গুরুত্বর আহত হন তরুণ সংবাদকর্মী মুবিন খান। হামলার প্রতিবাদে রোববার (৯ সেপ্টম্বর) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাংবাদিকরা।

৮ সেপ্টেম্বর রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে শহরের চাঁদনীঘাট এলাকায় অতর্কিত হামলার শিকার হন সাংবাদিক মুবিন খান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহরের নূরজাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করেন। সেখানে তিনি চিকিৎসা নেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক ছালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, দৈনিক ইত্তেফাক জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, প্রথম আলো মৌলভীবাজার প্রতিনিধি আকমল হোসেন নিপু ও দৈনিক বাংলার দিন সম্পাদক বকশি ইকবাল আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পুলিশের ছত্রছায়ায় ছাত্রলীগ নেতাকর্মীরা বেপরোয়া আচরণ করছে। নিজেদের অপরাধ ডাকা দেয়ার জন্য তারা শেষ পর্যন্ত সাংবাদিকদের উপর হামলা করে। সাংবাদিকরা বলেন, হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ছাত্রলীগের নেতৃত্বে মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটরিয়ামের নাম ফলক ভেঙে দেয় ছাত্রলীগ। পরে তারা ওই অডিটরিয়ামের নাম দেয় ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটরিয়াম’। ভাঙচুরে জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তরুণ সংবাদকর্মী মুবিন খান দৈনিক মৌলভীবাজার বার্তায় এ সংবাদ প্রকাশ করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তার উপর ক্ষেপে গিয়ে এ হামলা করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন