রাজশাহীতে করোনা শনাক্ত ৬

  

পিএনএস ডেস্ক : রাজশাহী শহরে নতুন তিনজনসহ জেলায় ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শহরের দুইজন বাবা-মেয়ে। নতুন চালু হওয়া রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে বুধবার নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এরআগে বুধবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে দুইজনের করোনা শনাক্ত হয়। এদের একজনের বাড়ি রাজশাহী শহরের চ-িপুরে। তিনি ঢাকার মিরপুর-১ এলাকার ছেলের ভাড়া বাসায় বেড়াতে গিয়েছিলেন। অন্যজনের বাড়ি জেলার বাঘা উপজেলায়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বুধবার ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট এসেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট আসেনি। বুধবার দিবাগত রাত ১টার দিকে নমুনা পরীক্ষা শেষ হয়। তিনি আরও জানান, ৭৭টি নমুনার সাতটির রিপোর্ট পজিটিভ। একজনের বাড়ি পাবনায়। তিনজনের বাড়ি রাজশাহী শহরে। দুইজনের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। অপরজন জেলার মোহনপুর উপজেলার বাসিন্দা। রাজশাহী শহরের করোনা পজেটিভ দুইজনের বাড়ি শহরের উপরভদ্রায়। তবে অপর একজন রোগীর ঠিকানা দিতে পারেননি তিনি।

ডা. সাইফুল ফেরদৌস জানান, উপরভদ্রার যে বাবা-মেয়ের করোনা পজিটিভ সেই বাড়িতে আরেকজন করোনা পজেটিভ রোগী আছেন। তিনি নতুন শনাক্ত হওয়া মেয়েটির মা। ওই নারী, তার ছেলে এবং পূত্রবধূ সম্প্রতি নরসিংদী থেকে রাজশাহী আসেন। গত ১৫ মে ওই তিনজনের নমুনা পরীক্ষায় শুধু ওই নারীর করোনা পজিটিভ আসে। দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় তার স্বামী এবং মেয়েরও করোনা পজিটিভ এলো। তারা বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, বুধবার পর্যন্ত রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ২৫ জন। বৃহস্পতিবার তা বেড়ে দাঁড়ালো ৩১ জনে। বর্তমানে রাজশাহী শহরে করোনা রোগী চারজন। গত ১২ এপ্রিল রাজশাহী জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ সংখ্যা রাজশাহী শহরে ৬, বাঘায় ২, পুঠিয়ায় ৭, দুর্গাপুরে ২, বাগমারায় ৩, মোহনপুরে ৪, তানোরে ৪ ও পবায় ২ জন। এছাড়া ঢাকায় আক্রান্ত একজন রাজশাহীতে চিকিৎসাধীন রয়েছেন। এখন পর্যন্ত সাতজন সুস্থ্য হয়েছেন। মারা গেছেন একজন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন