দুই ঘণ্টা ফেরি বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়ায় গাড়ির দীর্ঘ সারি

  

পিএনএস ডেস্ক : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দুই ঘণ্টা বন্ধ থাকার পর সকাল সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার ভোর সাড়ে ৩টা থেকে ঘন কুয়াশার কারণে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, শুক্রবার দিবাগত রাত থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। পরে শনিবার ভোর সাড়ে ৩টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দেওয়া হয়। ভোর সাড়ে ৫টার দিকে কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটেই যানবাহনের দীর্ঘ সারি রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও জরুরি পণ্যবাহী ট্রাক নদী পারাপার করা হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়ছে।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া ঘাটের কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী শনিবার সকাল ১০ টার পর্যন্ত পাটুরিয়া প্রান্তে ৬০টির মতো যাত্রীবাহী বাস, ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং উথুলি সংযোগ মোড়ে আরও ২ শতাধিক ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় আছে। ২ ঘণ্টা বন্ধ থাকায় যানবাহনের বাড়তি চাপে নাকাল অবস্থার তৈরি হয়েছে।

বর্তমানে ছোট বড় মিলে ১৪ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন