পাইকগাছায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি

  21-06-2021 07:52PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় দু'দিনে (১৯-২০ জুন) ৪০ জনের করোনার নমুনা পরীক্ষা করা হলে তারমধ্যে ২১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে পাইকগাছায় আক্রান্ত ১৬ জন। অন্য পাঁচজনের বাড়ি আশাশুনির বড়দলের ৪ এবং কয়রা হরিয়ানগরে এক। এছাড়া খুলনা পিসিআরএ ল্যাবে পুনঃরায় পরীক্ষার জন্য পাঠালে শুক্রবার ৪ এবং শনিবার ৪জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। সবমিলে জুন মাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৭। এপর্যন্ত সুস্থ হয়েছে ১৩ জন। উপজেলা করোনা আইসোলশন ওয়ার্ডে ৩ জন ভর্তি রয়েছে। বাকীরা হোম আইসোলসনে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মূখপাত্র ডা. ইফতেখার বিন রাজ্জাক জানান, রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে ২২জনের করোনার নমুনা পরীক্ষায় ১৩জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ মো. আয়ুব আলী (৪৮), রাড়ুলী লোকমান হোসেন (৭৫), গোপালপুরের আয়ুব আলী (৬৫), শিয়াব আলী (৩০), রেবেকা (৬০), সরল ওয়াজেদ (৪৭), আব্দুর রহিম (৪০), চাঁদখালীর রিয়াজ উদ্দীন (৫৬), ভিলেজ পাইকগাছা মোস্তফা (৩০) এবং তৃপ্তি রায় (২৮), আশাশুনি উপজেলার বড়দল প্রদীপ (৪৯) এবং কয়রা হরিয়ানগর আফসার উদ্দীন (৬২) করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদিকে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে। সোমবার দুপুরে স্বাস্থ্য বিধি উপেক্ষা করে মাস্ক বিহীন অবস্থায় মটরসাইকেল চালক, ভ্যানযাত্রী সহ ১৮ পথচারীকে ১শ টাকা দিয়ে বাধ্যতামূলক করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন।

উপজেলা পরিষদের সামনে মেইন সড়কে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী' ও সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার হক অভিযান পরিচালনা করেন। মঙ্গলবার থেকে খুলনা জেলা ব্যাপী কঠোর লকডাইন ঘোষণা দিয়েছেন প্রশাসন। উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, গত ৩ দিনে ২৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আমাদের উপজেলায় করোনার সংক্রমণ প্রতিদিন আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, জনগনের অসচেতনা ক্রমশই আমাদেরকে বিপদের মধ্যে ফেলে দিচ্ছে।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন