পোশাক কারখানার গেটে তালা মেরে ভেতরে কাজ, জরিমানা

  25-07-2021 12:34AM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস রোধে দেশব্যাপী সরকার আরোপিত লকডাউন অমান্য করে গাজীপুরের কাশিমপুর থানার সারাবো এলাকায় একটি পোশাক কারখানা চালু রাখায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দোকান খোলা রাখায় কয়েকটি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান ও মাস্কবিহীন ঘোরাফেরা করায় কয়েকজনকে অর্থদণ্ড এবং একটি বিয়ের আয়োজন ভণ্ডুল করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ জুলাই) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ড দেওয়া হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা জানান, লকডাউন অমান্য করে জেলার কয়েকটি স্থানে কারখানা ও দোকানপাট খোলা রাখা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে গাজীপুর মহানগরের কাশিমপুর থানার সারাবো এলাকার নরবান কমটেক্স লিমিটেড পোশাক কারখানায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। বাইরে তালা মেরে কারখানাটির ভেতরে ডায়িং সেকশনসহ কয়েকটি সেকশন চালু রেখে শ্রমিকদের দিয়ে কাজ করানো হচ্ছিল। মাস্ক না পরেই শ্রমিকরা কাজ করছিল। ফলে কারখানার মালিককে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানাটির উৎপাদন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম জানান, আজ জেলার বিভিন্ন এলাকায় ১৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মাস্কবিহীন ঘোরাঘুরি করায় এবং মন্ত্রিপরিষদের জারি করা পরিপত্র অনুসরণ না করায় কিছু দোকান ও হোটেলকে জরিমানা করা হয়। এসব ভ্রাম্যমাণ আদালত ৮৬ মামলায় দুই লাখ ৫৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন। এছাড়াও সরকারি নির্দেশ অমান্য করে কালিয়াকৈরে একটি বিয়ের অনুষ্ঠানের আয়োজন করায় তা ভণ্ডুল করা হয়।

এদিকে, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রীপুরসহ জেলার বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন