সয়াবিন তেলের নতুন দাম রোববার থেকে কার্যকর

  14-09-2023 10:21PM

পিএনএস ডেস্ক : প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৫ টাকা কমিয়ে ১৬৯ টাকা নির্ধারণ করেছে সরকার। নতুন দাম রোববার (১৭ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্য কমায় দেশের বাজারে ভোজ্যতেলের দাম কমানো হয়েছে। ফলে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৫ টাকা কমিয়ে ১৬৯ টাকা এবং ৫ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৮২৫ টাকা করা হয়েছে। প্রতি লিটার খোলা পাম তেলের দাম ৪ টাকা কমিয়ে ১২৪ টাকা করা হয়েছে। আগামী ১৭ সেপ্টেম্ব) থেকে নতুন দাম কার্যকর হবে।

এর আগে, বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে নিত্যপ্রয়োজনীয় কৃষি পণ্যের উৎপাদন, চাহিদা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভা শেষে ভোজ্যতেলের দাম কমানোর ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মন্ত্রী বলেন, প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৭৪ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ১৬৯ টাকা নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে খোলা সয়াবিন তেলের দাম ৫ টাকা কমিয়ে ১৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া পাম তেলের দাম ৪ টাকা কমিয়ে ১২৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

দাম কমানোর এই ঘোষণা ১-২ দিনের মধ্যে কার্যকর করা হবে বলেও জানান তিনি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন