ঈদের পর ব্যাংক লেনদেন ১০টা থেকে সাড়ে ৩টা

  19-04-2023 09:27PM

পিএনএস ডেস্ক : পবিত্র ঈদুল ফিতর পর ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থে‌কে বিকেল সা‌ড়ে ৩টা পর্যন্ত। তবে ব্যাংকগুলোর অফিস খোলা থাকবে সকাল ১০টা থে‌কে বিকেল ৫টা পর্যন্ত। ফলে ঈদের পর ব্যাংক লেনদেন রোজার আগের নিয়‌মে চল‌বে। বুধবার (১৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, পবিত্র রমজান মাসে ব্যাংক লেন‌দেন ও অফিসের সময়সূ‌চি প‌রিবর্তন করেছিল বাংলাদেশ ব্যাংক। রোজায় প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংক লেনদেন হয়েছে। এছাড়া অফিস চলে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে, গত বৃহস্প‌তিবার ( ১৩ এ‌প্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন এক সার্কুলারে জানিয়েছে বৃহস্প‌তিবার ব্যাংক বন্ধ। ত‌বে ঈদের ছু‌টির তিন দিন বি‌শেষ এলাকায় সী‌মিত প‌রিস‌রে ব্যাংক খোলা রাখার নির্দেশন দেয় আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা।

এতে আরও বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় বৃহস্পতিবার (২০ এপ্রিল) পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে। ত‌বে পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাকসংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌বে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন