ইবিতে শিক্ষার্থীকে র‍্যাগিং, তদন্ত কমিটি গঠন

  10-09-2023 09:03PM

পিএনএস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগ উঠেছে ২০২০-২১ শিক্ষাবর্ষের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের ২০২২ - ২৩ শিক্ষাবর্ষের হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র।

এ ঘটনায় রবিবার পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর মেইল করে অভিযোগ জানায়। পরে দুপুরে অভিযোগের একটি কপি রেজিস্ট্রার অফিস থেকে প্রক্টর অফিসে পাঠানো হয়।

ওই মেইলে ভুক্তভোগীর বাবা বলেন, মাননীয় হাইকোর্ট ঘোষণা করেছেন যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং আইনত নিষিদ্ধ এবং কেউ এটি করলে শাস্তি পাবে এবং তার ছাত্রত্ব বাতিল হবে। অথচ আমার ছেলে গত সপ্তাহে ভর্তি হয়ে র‍্যাগিংয়ের শিকার হয়েছে এবং তার সাথে থাকা ৭-৮ জনও র‍্যাগিংয়ের শিকার হয়েছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থী ফুলপরী খাতুনকে র‍্যাগিংয়ের দায়ে ছাত্রলীগ নেত্রী অন্তরাসহ পাঁচ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া হাইকোর্ট র‍্যাগিং প্রতিরোধে কাজ করতে বললেও তেমন কোন সুফল মিলছে না। একের পর ঘটেই চলছে র‍্যাগিং।

পিএনএস/এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন