প্রচণ্ড গরমেও বন্ধ হয়নি ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানে

  22-04-2024 02:56PM




পিএনএস ডেস্ক: সরকারি নির্দেশনা অমান্য করে মেহেরপুরে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এবং ইবতেদায়ি মাদ্রাসায় পাঠদান চলছে। জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও ইসলামিক ফাউন্ডেশন মেহেরপুরের উপপরিচালক এ জে এম সিরাজুম মূনির শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনার বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন।

রোববার (২১ এপ্রিল) সকাল থেকেই ছাত্রদের মাইকে ডেকে নিয়ে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত প্রায় চার শতাধিক মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এবং ইবতেদায়ি মাদ্রাসায় ঈদপরবর্তী শ্রেণিশিক্ষা কার্যক্রম চালু করা হয়। অতি তীব্র তাপপ্রবাহের মাঝে শ্রেণিশিক্ষা চালু করা নিয়ে একাধিক শিক্ষক ও অবিভাবক অসন্তোষ প্রকাশ করে অভিযোগ করেন।

উল্লেখ্য, শনিবার (২০ এপ্রিল) মেহেরপুর জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.৪ ডিগ্রি সেলসিয়াস।

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সব সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকেও জানিয়েছিল যে, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশুকল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে। ২৮ এপ্রিল থেকে নিয়মিত পাঠদান শুরু হবে।

ইসলামিক ফাউন্ডেশন মেহেরপুরের উপপরিচালক এ জে এম সিরাজুম মূনির বলেন, শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সরকারি নির্দেশনা আমার জানা নাই। ইসলামিক ফাউন্ডেশন থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখতে আমাদেরকে কোনো চিঠি দেওয়া হয়নি। আমি ফোনে মহাপরিচালকের সঙ্গে যোগাযোগ করবো। যদি এ ধরনের কোনো নির্দেশনা আজ স্বাক্ষরিত হয়, তবে নির্দেশনার চিঠি পাওয়া সাপেক্ষে আগামীকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন