মালয়েশিয়ায় ২০৩ বাংলাদেশি আটক

  10-11-2023 11:42AM



পিএনএস ডেস্ক: মালয়েশিয়ায় ২০৩ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির জোহর রাজ্যের ইমিগ্রেশন বিভাগ। বুধবার মধ্যরাতে জোহর রাজ্যের কোতা তিঙ্গি জেলার পেঙ্গারাংয়ে একটি অস্থায়ী বসতিতে অভিযান চালিয়ে এক নারীসহ ২০৭ জন অভিবাসী কর্মীকে আটক করা হয়। আটকদের মধ্যে ২০৩ জনই বাংলাদেশি।

জোহর ইমিগ্রেশন বিভাগের উপসহকারী পরিচালক গজেন্দ্র বাহাদুরের নেতৃত্বে জোহর ইমিগ্রেশন বিভাগের ১৭০ জন কর্মকর্তা ও সদস্য, ৮ জন পুলিশ সদস্য এবং সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম) এবং জাতীয় নিবন্ধন বিভাগের (জেপিএন) ৪ জন সদস্য নিয়ে এ অভিযান পরিচালিত হয়।

স্থানীয়দের কাছ থেকে বিভিন্ন অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়ে বলে এক বিবৃতিতে গজেন্দ্র বাহাদুর জানিয়েছেন। বুধবার মধ্যরাতের অভিযানে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মোট ৬৪৬ জন অভিবাসীর কাগজপত্র যাচাইয়ের পর তাদের মধ্যে কাগজপত্র নেই এমন ২০৭ জন অবৈধ অভিবাসী কর্মীকে আটক করা হয়েছে। আটক অবৈধ অভিবাসীদের বাসস্থান দেওয়ার অভিযোগে ৫২ বছর বয়সি স্থানীয় নাগরিককেও আটক করা হয়েছে বলে ফ্রি মালয়েশিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে অভিযানের সময় পালাতে গিয়ে বেশ কয়েকজন অভিবাসী আহত হয়েছেন বলেও জানান জোহর ইমিগ্রেশন বিভাগের উপসহকারী পরিচালক। তিনি বলেন, কাজের পাশ বা পারমিটের অপব্যবহার, অবৈধভাবে পরিচয়পত্র ছাড়া অবস্থানসহ বিভিন্ন অপরাধের কারণে তাদের আটক করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, আটকদের বিষয়ে যাচাই করতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জোহর সদর দফতরে নথিপত্র নিয়ে যাওয়া হয়েছে। আরও অধিকতর তদন্ত করা হবে।

পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন