প্রথম দিনে ‘পাঠান’-এর আয় ১০০ কোটি

  26-01-2023 05:06PM

পিএনএস ডেস্ক : দীর্ঘ অপেক্ষার অবসান হয়ে, প্রায় চার বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ছবি। এতে দারুণ উচ্ছ্বসিত শাহরুখ ভক্তরা। মুক্তির আগেই হিট শাহরুখের ‘পাঠান’। অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়ার পর মুক্তির দিন ছবিটি শুধু হিন্দি সংস্করণেই ৫১ কোটির ব্যবসা করেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ছাড়াও প্রথমদিন ছবিটি বিশ্বব্যাপী ১০০ কোটি কালেকশন করেছে বলে বক্স অফিস রিপোর্টের বরাতে খবর প্রকাশ করেছে বলিউড ভিত্তিক গণমাধ্যম কইমই।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, প্রাথমিক হিসাবে উদ্বোধনী দিনে রেকর্ড আয়কারী সিনেমাটি দারুণ ব্যবসা করতে চলেছে। মুক্তির দিনেই এমন আয়ের রেকর্ড বলিউডে খুব বেশি সিনেমার নেই।

গতকাল বুধবার হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় ভারতসহ ১০০টিরও বেশি দেশে মুক্তি পেয়েছে পাঠান। এই ছবির মধ্য দিয়ে প্রায় চার বছর পর সিনেমা মুক্তি পেল বলিউড বাদশাহর। কাজেই পাঠান নিয়ে শাহরুখভক্তদের উচ্ছ্বাস একটু বেশিই।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, প্রথম দিনের প্রথম শো থেকেই সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় ছিল উপচে পড়া। দেশের নানা প্রান্ত থেকে আসছে এমন খবর। দর্শকের চাপ সামলাতে ভারতের বিভিন্ন রাজ্যে সকাল ৮টার পরিবর্তে সকাল ৬টা থেকেই শুরু করা হয়েছে পাঠানের ফার্স্ট ডে ফার্স্ট শো।

বেশিরভাগ দর্শক টুইটারে পাঠান সিনেমা নিয়ে ইতিবাচক রিভিউ দিচ্ছেন। পাঠানের ফার্স্ট ডে ফার্স্ট শো যারা দেখেছেন তাদের মতে, সিনেমার প্রথম ভাগেই নাকি পাঠান একেবারে সুপারহিট!

বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লিখেছেন, ‘পাঠান ব্লকবাস্টার। স্টাইল, স্কেল, গান, অ্যাকশন, চমক... পাঠান-এ সব কিছুই রয়েছে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্বমহিমায় ফিরে এসেছেন শাহরুখ। নিঃসন্দেহে ২০২৩-এর প্রথম ব্লকবাস্টার পাঠান-ই।’

তার মতে, ছবিটি বুধবার প্রথম দিন সন্ধ্যা পর্যন্ত মাল্টিপ্লেক্স চেইনে সাড়ে ২৫ কোটি রুপির ব্যবসা করেছে, যা প্রথম দিনে ওয়ার ও কেজিএফ সিনেমার চেয়ে ভালো।

পাঠান সিনেমায় শাহরুখ-দীপিকা-জন ধামাকার পাশাপাশি সালমান খানের ১০ মিনিটের ক্যামিও চরিত্রেও কুপোকাত দর্শক। সেই সঙ্গে এ সিনেমায় বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া ও আশুতোষ রাণার চরিত্র মন জয় করে নিয়েছে দর্শকদের।

লকডাউনের পরবর্তী সময়ে বক্স অফিসে প্রায় মুখ থুবড়ে পড়েছিল বলিউড। ওটিটি প্ল্যাটফর্মের রমরমায় চাপা পড়ে গিয়েছিল বড় পর্দার আবেদন। মন্দা আর লোকসানের চোটে তালা পড়েছিল একাধিক প্রেক্ষাগৃহের দরজায়। এমন অবস্থায় দাঁড়িয়ে শাহরুখের ‘পাঠান’ ঘিরে এই উন্মাদনা যে বলিউড ইন্ডাস্ট্রিকে বেশ কিছুটা অক্সিজেন জোগাবে, তা নিয়ে কেনও সন্দেহের অবকাশ নেই।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন