শিল্পকলায় সৃজামি'র দুইদিন ব্যাপী গণসংগীত উৎসব শুরু

  01-12-2023 10:08PM

নিজস্ব প্রতিবেদক: 'গণসংগীত: দ্রোহ, সাম্য ও নবজীবনের গান' এই স্লোগানকে ধারন করে চট্টগ্রাম ভিত্তিক গণসংগীতের সংগঠন সৃজামি'র দুইদিন ব্যাপী গণসংগীত উৎসব শুরু হয়েছে আজ। শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল পাঁচটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নন্দন মঞ্চে উৎসবের উদ্বোধন করেন নাট্যজন মামুনুর রশীদ।

অভিনেতা ও নাট্যনির্দেশক দুলাল দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সৃজামির পরিচালক সুজিত চক্রবর্তী। বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন নাট্যজন আহমেদ ইকবাল হায়দার এবং লেখক-গবেষক গোলাম কুদ্দুছ।

প্রথম দিন একক সংগীত পরিবেশন‌ করেন সুজিত চক্রবত্তী, পূজা চক্রবত্তী, ময়ূরী দাশ গুপ্তা, সাবিরা শাহীনূর পল্লবী, তৌহিদ শিমুল, রশ্মী দেব ও রিয়া দেব। এছাড়াও সৃজামি সাংস্কৃতিক অঙ্গন, চট্টগ্রাম ও অন্বেষণ বিক্রমপুর, মুন্সীগঞ্জের দলীয় পরিবেশনা।

উৎসবের দ্বিতীয় দিন শনিবার (২ ডিসেম্বর) জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা, সম্মাননা প্রদান এবং গণসংগীত ও নাট্যালেখ্য পরিবেশনা।

অভিনেতা ও নাট্যনির্দেশক দুলাল দাশ গুপ্তের সভাপতিত্বে আলোচনা সভায় এদিন প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন‌ বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিশেষ অতিথি হয়ে উপস্থিত থাকবেন মঞ্চসারথী আতাউর রহমান, গণসংগীত শিল্পী মাহমুদ‌ সেলিম ও নাট্যজন অভিজিৎ সেনগুপ্ত।

পিএনএস/সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন