জাতীয় শিশু-কিশোর ও যুব নাট্যোৎসবের পর্দা নামলো

  03-03-2024 08:06PM

পিএনএস ডেস্ক: পর্দা নামলো ১২ দিনব্যাপী জাতীয় শিশু-কিশোর ও যুবনাট্যোৎসব ২০২৪-এর। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস থিয়েটার এসোসিয়েশন এর যৌথ আয়োজনে উৎসবটির সমাপনী দিন ছিল আজ।

এদিন বিকেলে শিল্পকলা একাডেমির ৩ টি মিলনায়তনে একযোগে নাটক শুরু হয় বিকাল ৫ টা থেকে। ১০০টি নাট্য প্রযোজনা ও সাংস্কৃতিক পরিবেশনা সমন্বয়ে এই উৎসব শুরু হয় ২৩ ফেব্রুয়ারি।

১০ হাজার শিশুর মিলনমেলায় প্রতিদিন বিভিন্ন জেলা থেকে আগত নাট্যদলের বৈচিত্র্যময় পরিবেশনায় জমে ওঠে ‘পঞ্চদশ জাতীয় শিশু- কিশোর ও যুবনাট্যোৎসব ২০২৪’।

আজ বেলা ২.৩০ টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে বিভিন্ন জেলা থেকে আগত নাট্যদলগুলোকে আনুষ্ঠানিক স্বাগত জানান বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।

এদিকে শিল্প সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ' গড়ার অভিলক্ষ্যে 'অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমারা উন্নতির শিখরে' এই প্রতিপাদ্যে শিল্পের সকল শাখার সমন্বয়ে বৈচিত্র্যময় ও সাংস্কৃতিক প্রভাব সৃষ্টিকারী কর্মসূচিগুলো দেশব্যাপী বাস্তবায়ন করছে বাংলাদশে শিল্পকলা একাডেমি। দেশের কাঙ্খিত সামগ্রিক উন্নয়নের টেকসই রূপায়নে সকল শ্রেণী, সম্প্রদায়ের শিশু-কিশোর ও যুবকদের সম্পৃক্ত এবং অনুপ্রাণিত করতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপ্লস থিয়েটার এসোসিয়েশন যৌথভাবে দেশের শিশু-কিশোর ও যুবকদের ১০০টি নাট্য প্রযোজনা ও সাংস্কৃতিক পরিবেশনা সমন্বয়ে 'পঞ্চদশ জাতীয় শিশু-কিশোর ও যুব নাট্যোৎসব ২০২৪' আয়োজন করেছে। এই উৎসবে জেলা শিল্পকলা একাডেমির ৬৪টি ও পিপলস থিয়েটার এসোসিয়েশনের সদস্য সংগঠনের ৩৬টি প্রযোজনা মঞ্চস্থ হয়।

প্রসঙ্গত, ২৩ ফেব্রুয়ারি থেকে ০৩ মার্চ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির ০৪টি মিলনায়তনে একযোগে অনুষ্ঠিত হয় এ উৎসব।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন