করোনায় আরো ১৭১ মৃত্যু ও শনাক্ত ৩৭ হাজার ৪৩

  09-05-2023 02:48PM

পিএনএস ডেস্ক : করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১৭১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৪৩ জন। সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩১৭ জন।

মঙ্গলবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ক্রোয়েশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৭০ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩১০ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ৭ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ১১৮ জন এবং মারা গেছেন ২৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪৯ জন বং মারা গেছেন ২১ জন।

একইসময়ে থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১০ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৬৩ জন এবং মারা গেছেন ২৮ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৩৯ জন এবং মারা গেছেন ৬ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৫১ জন এবং মারা গেছে ৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৮৯৬ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭১ হাজার ৩৮২ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৩ লাখ ৩৪ হাজার ৩৮৫ জন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন