যে নিয়মে পারফিউমের সুগন্ধ থাকবে দীর্ঘক্ষণ

  21-07-2023 03:02AM

পিএনএস ডেস্ক : যেকোনও সাজের ফিনিশিং টাচ হিসেবে সুন্দর, দীর্ঘস্থায়ী সুগন্ধটাই ধরা হয়। সুন্দর ঘ্রাণ কারও ব্যক্তিত্বকে কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে। তবে, অনেকেই পারফিউম নিয়ে খুশি নন। কয়েক ঘন্টার মধ্যেই পারফিউমের সুগন্ধ গায়েব হয়ে যায়। পারফিউম দীর্ঘস্থায়ী করার জন্য বেশ কিছু কার্যকর উপায় রয়েছে।

যে নিয়মে পারফিউমের সুগন্ধ থাকবে দীর্ঘক্ষণ

পালস পয়েন্টে মাখুন: আপনার পালস পয়েন্টে উষ্ণতা বেশি হয়। আর সেখানে পারফিউম মাখলে তা ক্রমাগত ঘ্রাণ ছড়াতে সাহায্য করে। কব্জি, ঘাড়, কানের পিছনে, কনুইয়ের ভিতরে এবং হাঁটুর পিছনের দিকে পারফিউম দিন। সুগন্ধি দীর্ঘায়ু করতে হলে এই পয়েন্টগুলোতেই বেশি করে পারফিউম দিন।

সুগন্ধি ঘষবেন না: সুগন্ধি প্রয়োগ করার সময় কব্জি ঘষবেন না। এই ঘর্ষণের ফলে তাপ উৎপন্ন হয়। এতে সুগন্ধির অণুগুলো ভেঙে যায়। সুগন্ধির আয়ু কমে যায়। এর পরিবর্তে, পারফিউম প্রয়োগের পর তা সাধারণভাবে শুকোতে দিন।

লেয়ারিং পদ্ধতি: দীর্ঘস্থায়ী সুবাসের জন্য, একই ধরনের সুগন্ধযুক্ত বিভিন্ন পণ্য ব্যবহার করার চেষ্টা করুন। সুগন্ধি লাগানোর আগে সেই একই ধরণের সুগন্ধযুক্ত শাওয়ার জেল বা বডি ওয়াশ দিয়ে গোসল করে নিন। তারপরে সুগন্ধি লোশন বা ক্রিম ব্যবহার করুন। লেয়ারিং কৌশলের মাধ্যমে সুগন্ধ আরও বেশি সময় স্থায়ী হয়।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন