এবার পিটিআইয়ের প্রেসিডেন্ট পারভেজ এলাহী গ্রেপ্তার

  02-06-2023 02:08AM

পিএনএস ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রেসিডেন্ট পারভেজ এলাহীকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা। খবর দ্য ডনের

বৃহস্পতিবার (১ জুন) লাহোরে পারভেজ এলাহীর বাসভবনের বাইরে থেকে দুর্নীতিবিরোধী সংস্থার কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করেন।

পাঞ্জাবের সাবেক এই মুখ্যমন্ত্রীকে লাহোরের গুলবার্গ এলাকায় জহুর এলাহীর বাসভবনের কাছে গাড়ির ভেতর থেকে টেনে-হেঁচড়ে নিয়ে গেছেন দুর্নীতিবিরোধী কর্মকর্তারা।

এলাহীর মুখপাত্র পিটিআইয়ের এই নেতাকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত সপ্তাহে শারীরিক সমস্যার কথা জানিয়ে আদালতে হাজির না হওয়ায় দেশটির দুর্নীতিবিরোধী আদালত তার অন্তর্বর্তীকালীন জামিন বাতিল করে। তারপরই তাকে গ্রেপ্তারের এই ঘটনা ঘটেছে।

পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির বলেন, সাবেক প্রাদেশিক প্রধান নির্বাহীকে পুলিশের সহায়তায় দুর্নীতিবিরোধী সংস্থা গ্রেপ্তার করে। তিনি আরও বলেন, জননিরাপত্তা আইনে তাকে গ্রেপ্তার করা হয়নি। একটি দুর্নীতি মামলায় তার জামিন খারিজ হয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। অনেক দিন ধরেই তাকে খোঁজা হচ্ছিল। আজ পালিয়ে যাওয়ার সময় তাকে ধরা হয়।

আমির মির বলেন, কর্তৃপক্ষের কয়েকজন তার গাড়ির গতি রোধ করে তল্লাশি করতে চেয়েছিলেন। কিন্তু গাড়িতে থাকা লোকজন এতে অস্বীকৃতি জানিয়ে চলে যাওয়ার চেষ্টা করছিলেন। পুলিশ এ সময় চালকের আসনের দিকে কাচটি ভাঙার চেষ্টা করে। তখন এলাহি গাড়ি থেকে বের হয়ে আসেন।

এদিকে এলাহি গ্রেপ্তার হওয়ার অল্প সময়ের মধ্যেই তার ছেলে মোনিস এলাহি জানিয়েছে, তার বাবা পিটিআইয়েই থাকবেন। তিনি টুইট করে বলেন, তার বাবাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এরপর তারা পিটিআইয়েই আছেন এবং থাকবেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন