মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়া, অতঃপর....

  01-12-2023 12:23PM



পিএনএস ডেস্ক: নানা কারণে বিমান জরুরি অবতরণ করে, তাই বলে স্বামী-স্ত্রীর ঝগড়ার জেরে! ঝগড়ার কারণে যদি একটি যাত্রী ভর্তি বিমানকে জরুরি অবতরণ করাতে হয় তাহলে সেটি অবশ্য খবরে পরিণত হবে। শুনতে অবাক লাগলেও সম্প্রতি বাস্তবেই এমন ঘটনা ঘটেছে।

বুধবার এমন এক ঘটনা ঘটে মিউনিখ থেকে ব্যাংককগামী লুফথানসার একটি উড়োজাহাজে। স্বামী-স্ত্রীর ঝগড়ার কারণে সকাল ১০টা ২৬ মিনিটে দিল্লিতে অবতরণ করাতে হয় বিমানটি।

এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, পরিস্থিতি এতটাই খারাপ হয় যে, এটিসিকে জানাতে বাধ্য হন বিমানের পাইলট।

পুলিশ সূত্রে জানায়, উড়োজাহাজে ৫৩ বছর বয়সী এক জার্মান নাগরিক তার স্ত্রীর সঙ্গে চিৎকার শুরু করেন। ঝগড়ার একপর্যায়ে লাইটার দিয়ে একটি কম্বল পোড়ানোর চেষ্টা করেন তিনি। পরে ফ্লাইটটি জরুরি অবতরণ করে ওই দম্পতিকে নামিয়ে দেওয়া হয়।

বিমানবন্দর সূত্রে জানা যায়, জার্মান ওই নাগরিকের স্ত্রী থাই নাগরিক। মাঝ আকাশে তাদের মধ্যে তর্ক শুরু হয়। ক্রমে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্বামীর আচরণে আতঙ্কিত হয়ে প্লেনকর্মী এবং পাইলটের সাহায্য চান নারী। দম্পতিকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন কর্মীরা।

এই পরিস্থিতিতে প্রথমে পাকিস্তানের একটি বিমানবন্দরে নামাতে চেয়েছিলেন পাইলট। কিন্তু পাক বিমানবন্দর থেকে অনুমতি মেলেনি। পরে দিল্লিতে অবতরণের অনুমতি পান পাইলট। দিল্লিতে পৌঁছে ওই ব্যক্তিকে প্লেন থেকে নামিয়ে দিয়ে ফের উড়াল দেয় বিমানটি।

পরে দিল্লিতে নিরাপত্তারক্ষীদের কাছে নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন ওই ব্যক্তি। এছাড়া তাকে জার্মানিতে পাঠিয়ে দেওয়া হবে কি না, সে বিষয়ে জার্মান দূতাবাসের সঙ্গে আলোচনা হচ্ছে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন