লেবাননকে গাজা ও খান ইউনিসে পরিণত করা হবে: নেতানিয়াহু

  08-12-2023 04:19PM

পিএনএস ডেস্ক: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুমকি দিয়ে বলেছেন, হিজবুল্লাহ যদি কোনো ভুল করে, তা হলে বৈরুত-দক্ষিণ লেবাননকে গাজা ও খান ইউনিসে পরিণত করা হবে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ ভিডিওবার্তাসহ এই হুমকি দিয়েছেন তিনি। খবর আলজাজিরার।

হামাস-ইসরাইলের অস্থায়ী যুদ্ধবিরতি শেষে লেবাননের হিজবুল্লাহ ও ইসরাইলি সেনাবাহিনীর মধ্যে গুলিবিনিময়ের তীব্রতা বেড়েছে। নেতানিয়াহুর এই হুমকির আগে লেবানন থেকে ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে উত্তর সীমান্তের শহর মাত্তাতে এক ইসরাইলি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

ইসরাইলি সেনাবাহিনী দাবি করেছে, ক্ষেপণাস্ত্রটি কোথা থেকে এসেছে তা চিহ্নিত করা হয়েছে। জবাবে সামরিক হেলিকপ্টার, ট্যাংক ও কামানের গোলাবর্ষণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরাইলে হামাসের নজিরবিহীন হামলার পর, এর প্রতিক্রিয়ায় গাজায় বিমান হামলা ও স্থল অভিযান চালাচ্ছে ইসরাইল। এরই মধ্যে লেবানন সীমান্তে ইসরাইলের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েছে লেবাননের হিজবুল্লাহ বাহিনী। হামাসের মিত্র হিসেবে পরিচিত হিজবুল্লাহর সঙ্গে ইসরাইলের বেশ কয়েক দফা হামলা-পাল্টাহামলার ঘটনাও ঘটেছে। আশঙ্কা রয়েছে, সংঘাতের আরেকটি ক্ষেত্রে পরিণত হতে পারে অঞ্চলটি।

পিএনএস/সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন