বিলাওয়ালের সাথে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

  12-02-2024 03:45PM


পিএনএস ডেস্ক: পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির সাথে সাক্ষাৎ করেছেন পাকিস্তানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডোনাল্ড ব্লোম। এ সময় তারা সদ্য সমাপ্ত নির্বাচনে সরকার গঠনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করেছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) পাকিস্তানি গণমাধ্যম দি নিউজ এই তথ্য নিশ্চিত করেছে।

দি নিউজ জানিয়েছে, পিপিপি চেয়ারম্যান ও মার্কিন রাষ্ট্রদূতের মাঝে একটি সাক্ষাৎ সৌজন্য সাক্ষাৎ হয়েছিল। সেখানে তারা ২০২৪ সালের সাধারণ নির্বাচন এবং সদ্য সমাপ্ত নির্বাচনী প্রক্রিয়ায় সরকার গঠন নিয়ে আলোচনা করেছে।

পিপিপি এবং কূটনৈতিক সূত্র বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলি ঘোষিত নির্বাচনের ফলাফলে জানানো হয়েছে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ১০১টি আসন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) পেয়েছে ৭৫টি আসন এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি পেয়েছে ৫৪টি আসন।

এছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) পাকিস্তান ১৭টি আসন, জমিয়ত উলামায়ে ইসলাম (পাকিস্তান) ৪টি, পাকিস্তান মুসলিম লীগ ৩টি, স্ট্যাবিলাইজেশন পাকিস্তান পার্টি (আইপিপি) ২টি এবং বেলুচিস্তান ন্যাশনাল পার্টিও (বিএনপি) ২টি আসনে জয়ী হয়েছে।

মজলিস ওয়াহদাত আল-মুসলিমীন (এমডব্লিউএম) পাকিস্তান, পাকিস্তান মুসলিম লীগ (জিয়া), পশতুন খা ন্যাশনাল আওয়ামী পার্টি, বেলুচিস্তান আওয়ামী পার্টি, ন্যাশনাল পার্টি এবং পশতুন খা মিলি আওয়ামী পার্টি একটি করে আসন জিতেছে।

পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশের পর সরকার গঠনের জন্য দলগুলোর তোড়জোড় শুরু হয়েছে। তবে জাতীয় পরিষদে স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে থাকলেও দেশের প্রধান রাজনৈতিক দলের স্থান ধরে রেখেছে মুসলিম লীগ (এন) এবং পিপলস পার্টি (পিপিপি)। সূত্র : দি নিউজ


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন