পাকিস্তানের জাতীয় পরিষদের আসন ছেড়ে দিলেন মরিয়ম

  23-02-2024 05:49PM

পিএনএস ডেস্ক: পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে দুটি আসনে জয়ী হয়েছিলেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। আসন দুটি হলো এনএ-১১৯ এবং পিপি-১৫৯। এর মধ্যে এনএ-১১৯ আসনটি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন মরিয়ম। খবর সামা নিউজের

দলীয় সূত্রের বরাত দিয়ে দুনিয়া নিউজ বলছে, তিনি এনএ-১১৯ আসন থেকে পদত্যাগ করে পাকিস্তানের নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছেন। এ আসনে উপনির্বাচন পরিচালনা করবে ইসিপি।

এনএ-১১৯ আসনটিতে গত ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে ৮৩ হাজার ৮৫৫ ভোট পেয়ে জয়ী হন মরিয়ম। তার প্রতিদ্বন্দ্বী পিটিআই সমর্থিত প্রার্থী শেহজাদ ফারুক পেয়েছিলেন ৬৮ হাজার ৩৭৬ ভোট।

এই আসনে অন্য প্রার্থীদের মধ্যে ছিলেন তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তানের মুহাম্মদ জহির এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) ইফতিখার শাহিদ।

২০১৮ সালের সাধারণ নির্বাচনে পিএমএল-এনের আলী পারভেজ মালিক এই আসন থেকে ১ লাখ ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন এবং পিটিআইয়ের জামশেদ ইকবাল চিমা দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।

এই আসনের মোট জনসংখ্যা ৯ লাখ ১৬ হাজার ৫৭৭ জন এবং নিবন্ধিত ভোটার ৫ লাখ ২০ হাজার ৮২৯ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৭৭ হাজার ১৭২ জন এবং মহিলা ২ লাখ ৪৩ হাজার ৬৫৭ জন।

এদিকে পাঞ্জাব বিধানসভার পিপি-১৫৯ আসনেও জয়ী হয়েছিলেন মরিয়ম। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে মরিয়ম ২৩ হাজার ৫৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বী পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাহের শারাফাত ২১ হাজার ৪৯১ ভোট পেয়ে হেরেছেন।

পিএনএস/ সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন