ইউটিউব দেখে স্ত্রীর স্বাভাবিক ডেলিভারির চেষ্টা, প্রাণ গেল দুইজনেরই

  24-02-2024 02:46PM



পিএনএস ডেস্ক: বাড়ি থেকেই স্ত্রীকে সন্তানের জন্ম দিতে বাধ্য করলেন স্বামী। কষ্ট না সইতে পেরে মৃত্যু হয়েছে মা ও নবজাতকের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যের তিরুবনন্তপুরমে। স্বামীর একগুঁয়েমির কারণেই এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

হিন্দুস্তান টাইমস বলছে, স্বামী নিজের গর্ভবতী স্ত্রীকে আকুপাংচারের সাহায্যে বাড়িতেই ডেলিভারি করানোর চেষ্টা করেছিলেন। এ ঘটনায় চতুর্থ সন্তানের জন্ম দিতে গিয়ে ওই নারী ও নবজাতক দুজনেরই মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, মৃত নারীর স্বামী তাকে স্বাভাবিক নিয়মে প্রসব করাতে চেয়েছিলেন, তাই তিনি গর্ভবতী স্ত্রীকে কোনো ডাক্তারের কাছেও নিয়ে যাননি।

খবরে বলা হয়েছে, কারাক্কামন্ডপমে আকুপাংচার চিকিৎসা ব্যবহার করে ওই নারীর প্রসবের চেষ্টা করা হয়েছিল। এ ঘটনায় ৩৬ বছর বয়সি শেমিরা বিবি ও নবজাতক দুজনেরই মৃত্যু হয়েছে।

পুলিশ অভিযুক্ত স্বামীকে ইতোমধ্যেই গ্রেফতার করেছে। এছাড়া এ ঘটনায় অভিযুক্ত স্বামী নিয়াজের বিরুদ্ধে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের মতে, মৃত শেমিরা বিবির এটি চতুর্থ সন্তান প্রসব ছিল। গর্ভাবস্থার শেষ নয় মাসে তিনি কখনও কোনো ডাক্তারের সঙ্গে পরামর্শ করেননি।

একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এই দম্পতি একজন মেডিকেল ডাক্তারের পরিবর্তে একজন আকুপাংচারিস্টের সাহায্য নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। চিকিৎসক তাদের ভাড়া বাড়িতে ওই নারীকে দেখতে আসতেন।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন