ইসরাইলি ট্যাংকের চাপায় নিহত ফিলিস্তিনি

  03-03-2024 08:30PM

পিএনএস ডেস্ক: ইউরো-মেড হিউম্যান রাইটস মনিটর নামের একটি মানবাধিকার সংস্থা জানিয়েছে, ইসরাইলি ট্যাঙ্ক ইচ্ছাকৃতভাবে ফিলিস্তিনিদের শরীরের ওপর দিয়ে উঠিয়ে দেয় সেনারা। এতে এ পর্যন্ত চাপা পড়ে নিহত হয়েছেন গাজা উপত্যকার কয়েকজন ফিলিস্তিনি। খবর আল-জাজিরার

জেনেভাভিত্তিক এ সংস্থাটি বলছে, গত ২৯ ফেব্রুয়ারি গাজার জেইতুন এলাকায় ইচ্ছাকৃতভাবে ট্যাংকের নিচে ফেলে এক ফিলিস্তিনিকে হত্যা করা হয়। এ সময় তার হাত প্লাস্টিকের হাতকড়া দিয়ে বাঁধা ছিল।

এমন আরেকটি ঘটনা ঘটেছে এ বছর ২৩ জানুয়ারি। একটি ইসরাইলি ট্যাঙ্ক খান ইউনিসের তাইবা টাওয়ার এলাকায় আশ্রয়স্থলে ঘুমিয়ে থাকা একটি পরিবারের উপর দিয়ে চালিয়ে দেওয়া হয়। এতে একই পরিবারের বাবা ও মেয়ের মৃত্যু হয়। আহত হন ওই পরিবারের আরো তিন সন্তান ও তাদের মা।

প্রায় পাঁচ মাস ধরে চলা ইসরাইলের হামলায় গাজায় এখন পর্যন্ত ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা বলেন, গাজার আল শিফা হাসপাতালে অপুষ্টি, পানিশূন্যতা ও দুর্ভিক্ষের কারণে শিশুরা মারা যাচ্ছে। এ ধরনের মৃত্যু ঠেকাতে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে পদক্ষেপ নিতে আহ্বান জানান তিনি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন