আমার স্ত্রীকে সবাই চোরের বউ বলে ডাকে: সাহেদ

  08-04-2022 12:36AM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস পরীক্ষার নামে প্রতারণার দায়ে গ্রেফতার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ আদালতে বলেছেন, ‘আমাকে জামিন দেন। আমার পরিবার ধ্বংস হয়ে গেছে। আমার মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। সহপাঠীরা তাকে প্রতারকের মেয়ে বলে ডাকায় সে আত্মহত্যার চেষ্টা করেছিল। আমার স্ত্রী বাড়ির বাইরে যেতে পারে না। তাকে সবাই অপমান করে চোরের বউ বলে ডাকে।’

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে জামিন আবেদনের সময় তিনি এসব কথা বলেন। শুনানি শেষে বিচারক তার আবেদন খারিজ করে দেন।

এদিন রিজেন্ট হাসপাতালের লাইসেন্সের মাধ্যমে ‘সরকারি অর্থ আত্মসাতের’ অভিযোগে দুদকের করা মামলায় আসামিদের আদালতে হাজির করা হয়। আদালতে এদিন মামলাটির অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু আসামিপক্ষ সময়ের আবেদন করায় বিচারক শুনানি পিছিয়ে ১২ মে তারিখ ধার্য করেন।

সাহেদকে এদিন কারাগার থেকে আদালতে আনা হয়। জামিনে থাকা বাকি পাঁচ আসামিও আদালতে উপস্থিত ছিলেন।

তারা হলেন- স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ, সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

শুনানির সময় কাঠগড়ায় দাঁড়িয়ে সাহেদ আরও বলেন, ‘আমি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এবং অন্যদের চিনতাম না। আমাকে সাতক্ষীরা থেকে আটক করা হয়নি।’

উল্লেখ্য, ২০২০ সালের ১৫ জুলাই বিশেষ অভিযানে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে অবৈধ অস্ত্রসহ সাহেদকে গ্রেফতারের দাবি করে র‌্যাব। অস্ত্র মামলায় ওই বছরের ২৮ সেপ্টেম্বর সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এরপর রিজেন্ট হাসাতালের সঙ্গে চুক্তিতে অনিয়মের ঘটনায় ২০২০ সালের ২৩ সেপ্টম্বর সাহেদসহ পাঁচজনকে আসামি করে এ মামলা দায়ের করে দুদক। এক বছর পর ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা পড়ে। তদন্তকালে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় অভিযোগপত্রে স্বাস্থ্য অধিদফতরের তৎকালীন মহাপরিচালক আজাদের নাম অন্তর্ভুক্ত করা হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন