বোরকা পরা ছাত্রীদের হেনস্তা করা প্রধান শিক্ষক আবু সালেহ গ্রেপ্তার

  22-02-2023 02:25PM

পিএনএস ডেস্ক : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামে স্কুলে বোরকা পরিহিত ছাত্রীদের হেনস্তা ও মহানবি (সা.)-কে কটূক্তির অভিযোগে এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীন হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোর ৪টার দিকে কয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল মঙ্গলবার এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবি করে বিক্ষোভ করে এলাকাবাসী, ভুক্তভোগী ছাত্রী ও তাদের অভিভাবকরা।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আবু সালেহ। তিনি কয়া চাইল্ড হেভেন স্কুলের প্রধান শিক্ষক।

ভুক্তভোগী ছাত্রীরা জানান, স্কুলে আমরা নিয়মিত বোরকা পরে যাই। সালেহ স্যার আমাদের বোরকা পরতে নিষেধ করেছেন। বোরকা পরে স্কুলে গেলে তিনি আমাদের বিদ্যালয় থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন। আমাদের হেনস্তা করেছেন ও মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তি করেছেন।

অভিভাবকরা জানান, বোরকা পরতে নিষেধ ও হেনস্তা করায় সোমবার স্কুল চলাকালে প্রধান শিক্ষকের অফিস রুমে কয়েকজন অভিভাবক ও ছাত্রী গিয়েছিলাম। আমরা প্রতিবাদ করলে তিনি ছাত্রীদের বোরকা পরে স্কুলে আসতে নিষেধ করেন।

এ বিষয়ে কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা শিক্ষা অফিসারের মুঠোফোনে একাধিকবার কল করলেও তারা রিসিভ করেননি।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ জানান, তদন্ত করে নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ওসি মোহসীন হোসাইন জানান, বোরকা পরা ছাত্রীদের হেনস্তা ও মহানবি (সা.)-কে কটূক্তির মামলায় বুধবার ভোরে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে গ্রেপ্তার করতে খুব বেগ পেতে হয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তি পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়িয়েছেন। বুধবার ভোরে তার বোনের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর অভিভাবক মামলা করেছেন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন