যে নামে হতে পারে কুমিল্লা ও ফরিদপুর বিভাগ

  21-10-2021 04:30PM

পিএনএস ডেস্ক : কুমিল্লা ও ফরিদপুরকে বিভাগ করা হবে বলে আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার এই দুই বিভাগের নাম কি হবে তা নিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, “দুই নদীর নামে হবে দু’টি বিভাগ। একটা পদ্মা আর একটা মেঘনা। ‘কু’ নাম দিয়ে আমি কোনো বিভাগ দেবো না। কুমিল্লা বিভাগের নতুন নাম দেয়া হবে মেঘনা এবং ফরিদপুর বিভাগের এর নতুন নাম হবে পদ্মা বিভাগ।”

আজ বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এসময় কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দীন বাহার প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ করলে তিনি বলেন, ‘কুমিল্লা নামের সঙ্গে মোস্তাকের নাম জড়িত। তাই কুমিল্লা নামে আমি কোনো বিভাগ দেবো না। কুমিল্লা নামের কথা মনে হলেই মোস্তাকের নাম মনে ওঠে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, এই নামে বিভাগ করলে অন্য কোন জেলা আসতে চাবে না। কুমিল্লা নামে বিভাগ করলে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়াও আসতে চায় না। যদি বিভাগ চাও আমি মেঘনা নামেই করে দিতে পারি। পদ্মা পাড়ি দিয়ে যাবো ফরিদপুর আর মেঘনা নদী পাড়ি দিয়ে যাবো কুমিল্লা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন