সিআইডি কর্মকর্তাদের বিশেষ কোর্স সম্পন্ন

  08-12-2022 08:04PM

পিএনএস ডেস্ক : পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত এএসপি এবং এডিশনাল এসপি পদমর্যাদার কর্মকর্তাদের জন্য আয়োজিত ১৫ কার্যদিবস মেয়াদি ক্রিমিনিাল ইন্টেলিজেন্স অ্যানালাইসিস কোর্সের গ্রাজুয়েশন সেরেমনি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সিআইডি হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে ফরেনসিক ট্রেইনিং সেন্টারের আয়োজনে কোর্সের সমাপনী অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে ফরেনসিক ট্রেনিং সেন্টারের বিশেষ পুলিশ সুপার মো. মোস্তফা কামাল সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইডির ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো) মো. মাইনুল হাসান, অ্যাডিশনাল ডিআইজি কমান্ড্যান্ট (ডিটিএস) হাসিব আজিজ।

কোর্সে মোট ২৩ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন এবং তাদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে সিআইডি প্রধান ক্রেস্ট প্রদান করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিআইডি প্রধান বলেন, সময়ের সাথে সাথে অপরাধের ধরন পরিবর্তন হয়েছে। যুগের প্রয়োজনে প্রযুক্তিগত বিভিন্ন বিষয়ে ফরেনসিক ট্রেনিং সেন্টার আয়োজিত এই কোর্সে যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে তা পুলিশের তদন্ত কার্যক্রমকে বেগবান করবে। এই প্রশিক্ষণ পুলিশের প্রযুক্তিগত অপরাধ তদন্তে বিশেষ ভূমিকা রাখবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন