চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে কনফিডেন্স অনেকটাই বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী

  08-12-2022 08:46PM

পিএনএস ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, স্বাস্থ্যখাতের ৯০ শতাংশ অর্জন বর্তমান সরকারের আমলে হয়েছে । তিনি বলেন, আমাদের দেশে চিকিৎসা ক্ষেত্রে মানুষের কিছুটা কনফিডেন্সের অভাব রয়েছে। সেই কনফিডেন্স আমাদেরকেই উন্নত করতে হবে । তাহলে জনগণ বিদেশের পরিবর্তে দেশেই চিকিৎসা গ্রহণ করবে।

মানুষ তার সকল সম্পদ বিক্রি করে হলেও ভালো একজন ডাক্তারের কাছে চিকিৎসা গ্রহণ করতে চায়। মানুষ তার নিজের এবং তার প্রিয়জনদের জীবনের ঝুঁকি নিতে চায় না। সে জন্য আমদের চিকিৎসা ক্ষেত্র নিয়ে মানুষের মধ্যে কনফিডেন্স বাড়াতে হবে। ইতোমধ্যে কনফিডেন্স অনেকটাই বেড়েছে বলেও দাবি করেন মন্ত্রী।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল ওয়েস্টিনে বাংলাদেশের ভবিষ্যৎ চিকিৎসা শিক্ষার কৌশল বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এখন দেশেই অনেক বাইপাস সার্জারি হচ্ছে, যা আগে কখনও হতো না। বাংলাদেশে এখন যথেষ্ট উন্নত চিকিৎসা হচ্ছে। আগামীতে চিকিৎসা ব্যবস্থা আরও উন্নত হবে। চিকিৎসা ক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে, তার ৯০ শতাংশ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে হয়েছে।

জাহিদ মালেক বলেন, দেশে চিকিৎসা ক্ষেত্রে গবেষণার অভাব রয়েছে। আমাদের আরও বেশি গবেষণা করা প্রয়োজন। গবেষণার বিষয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনেক গুরুত্ব এবং জোর দিয়েছেন। আমরাও গবেষণায় গুরুত্ব দিচ্ছি। গবেষণার মাধ্যমেই আমরা উন্নত চিকিৎসা ব্যবস্থা পেতে পারি।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন