সৌদি থেকে দেশে ফিরলেন নির্যাতিত ১২ নারী কর্মী

  04-06-2023 09:33AM



পিএনএস ডেস্ক : সৌদি আরবে গৃহকর্মীর কাজে গিয়ে নির্যাতনের শিকার হওয়ার পর বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অনুসন্ধান ও প্রচেষ্টায় দেশে ফিরেছেন ভুক্তভোগী ১২ নারী কর্মী।

শনিবার (৩ জুন) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

জিয়াউল হক জানান, গত মে মাসে একজন নারী ভুক্তভোগীর স্বামী এপিবিএনের কাছে অভিযোগ জানান, তার স্ত্রী ছয় মাস আগে এম এইচ ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি রিক্রুটিং এজেন্সির মাধ্যমে গৃহকর্মীর কাজ করতে সৌদি আরব গেছেন। কিন্তু সেখানে যাওয়ার পর থেকে তিনি তার স্ত্রীর সঙ্গে কোনোভাবেই যোগাযোগ করতে পারছেন না।


লোকমুখে তিনি জানতে পারেন, তার স্ত্রী শারীরিক এবং মানসিকভাবে নির্যাতনের শিকার হচ্ছেন। তিনি তার স্ত্রীকে দেশে ফিরিয়ে আনতে এপিবিএনের সহযোগিতা চান। একই সঙ্গে যে ট্রাভেল এজেন্সির মাধ্যমে সৌদিতে গেছেন সেই এজেন্সির বিরুদ্ধে অভিযোগ জানান। এরপর এপিবিএনের গোয়েন্দা দল বিষয়টি নিয়ে কাজ শুরু করে।

সেই অভিযোগের ভিত্তিতেই ট্রাভেল এজেন্সি সৌদি থেকে নির্যাতনের শিকার হওয়া ১২ নারী ভুক্তভোগীকে শনিবার বিকেলে দেশে ফিরিয়ে আনে। এসময় অভিযোগ জানানো ব্যক্তির স্ত্রীসহ আরো ১১ জন ভুক্তভোগী নারী ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন।


পিএনএস/এমএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন