‘রমজানে দ্রব্যমূল্যে কারসাজি করলে গণধোলাই’

  27-02-2024 03:04AM

পিএনএস ডেস্কমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, কয়েকদিন পরেই রমজান শুরু হচ্ছে। রোজার সময় সাধারণ মানুষ যাতে দ্রব্য সঠিক দামে কিনতে পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অসাধু ব্যবসায়ীরা বাজারের দ্রব্যমূল্য কোন কারসাজি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমনকি তাদের গণধোলাই দেয়া হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নে মধুমতি নদীর তীর সংরক্ষণ বাঁধ ও ড্রেজিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ইতোমধ্যেই কিছু পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।২৫টি জায়গায় ন্যায্যমূল্যে বিভিন্ন দ্রব্য বিক্রি করা হবে। গরুর মাংস ৬০০ টাকা, খাসির মাংস ৯০০ টাকা এবং দুধের কেজি ৮০ টাকাসহ পণ্যের মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রতিটি মানুষের উচিত সকলে যাতে স্বাচ্ছন্দ্যে ইবাদত বন্দেগী করতে পারে সেজন্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে যার যার জায়গা থেকে ভূমিকা রাখা।

এর আগে ফলক উন্মোচন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, প্রধান প্রকৌশলী শাজাহান সিরাজ, নির্বাহী প্রকৌশলী পার্থপ্রতিম সাহা। এছাড়াও প্রশাসনের কর্মকর্তারাসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মধুমতি নদীর ৩ কিলোমিটার ড্রেজিং এবং ৩ কিলোমিটার নদী তীর সংরক্ষণ কাজ বাস্তবায়ন করবে পানি উন্নয়ন বোর্ড। এতে ব্যয় ধরা হয়েছে ১৫০ কোটি টাকা।

পিএনএস/সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন