বাসা ভাড়া মওকুফ, আসল ঘটনা যা জানা গেল

  02-04-2024 04:19PM

পিএনএস ডেস্ক : একটি চিঠি সোমবার সকাল থেকেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এক নেটিজেন চিঠিটি ফেসবুকে পোস্ট করেছেন। এরপর থেকেই চিঠিটি নিয়ে চললে নানান চর্চা।

চিঠিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় ঈদ উপলক্ষে এক মাসের ভাড়া মওকুফ করার কথা লেখা ছিল। নিচে রূপালি হাউজিংয়ের কথা লেখা ছিল।

নেটিজেন আলিমুর রহমান বাড়িওয়ালা থেকে পাঠানো চিঠিটি তার আইডিতে শেয়ার করেন। তিনি লেখেন, আমার বাড়িওয়ালার পক্ষ থেকে ঈদ উপহার... আমি আমার ঢাকা শহরের এই ছোট্ট জীবনে কেউ কখনো এমন উপহার পেয়েছেন কি না জানি না এবং শুনিনি কখনো- আমি অন্তত পাইনি।

তিনি আরো লেখেন, সম্পদের পাশাপাশি সুন্দর একটা আত্মা থাকাটা ও জরুরি একজন প্রকৃত মানুষ হওয়ার জন্য। আল্লাহ ওনাকে নেক হায়াত এবং দুনিয়া ও আখিরাতে উত্তম প্রতিদান দান করুন।

এদিকে সামাজিক মাধ্যমে সকাল থেকেই হু হু করে ছড়িয়ে পড়তে থাকে চিঠির ছবিটি। অনেকেই বাড়িওয়ালার মানবিকতা দেখে প্রশংসায় ভাসান উক্ত মালিককে। দিনভর পোস্ট এর পর পোস্ট।

তবে শেষমেষ জানা গেল, আসলে সেটি ভুয়া চিঠি। অবশ্য পোস্টকারী নেটিজেন, চার ঘণ্টা পর নিজেই চিঠিটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন।

সাংবাদিকেরা সরেজমিন রূপালি হাউজিংয়ে গেলে সেখানেই থলের বিড়াল বেরিয়ে আসে। বাড়িওয়ালাই জানেন যে তিনি কারো ভাড়া মওকুফ করেছেন।

তবে এ বিষয়ে বাড়ির কেয়ার টেকার বলছেন, বাড়িটিতে ভাড়াটিয়া কেউ থাকেন না। যারা থাকেন তারা সবাই আত্মীয় স্বজন। তাই ভাড়া মওকুফ করার প্রসঙ্গ আসেন।

এদিকে রূপালি হাউজিংয়ের মালিকপক্ষের সুজন নামের এক ব্যক্তি মঙ্গলবার দুপুরে বলেন, আমি জানি না সেই চিঠি কিভাবে ছড়ানো হয়েছে, আমরা জানি না। এমন কোনো ঘটনা ঘটেনি। তবে চিঠি পোস্ট করা ব্যক্তি আলিমুর রহমান বলছেন, বাড়িওয়ালা বিষয়টি গোপন রাখতে চান।

সামাজিক মাধ্যমে এই চিঠি নিয়ে তোলপাড় দিনব্যাপী চললেও অন্তত এটা জানা গেছে যে, নিজেদের আত্মীয় স্বজনের ভাড়া মওকুফ করেছেন বাড়িওয়ালা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন