শিগগিরই বঙ্গোপসাগরকে দস্যুমুক্ত ঘোষণা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  30-05-2024 06:47PM

পিএনএস ডেস্ক: শিগগিরই বঙ্গোপসাগরকে দস্যুমুক্ত ঘোষণা করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যেকোনো মূল্যে অপরাধীদের দমন করা হবে। যারা আত্মসমর্পণ করেছেন, তাদের স্বাভাবিক জীবনে ফেরার ব্যবস্থা করা হবে। কিন্তু যারা আত্মসমর্পণ করেন নি, তাদের কি হবে শুধু আল্লাহই জানেন। সুন্দরবনের মতো শিগগিরই বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলকে দস্যুমুক্ত ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে চট্টগ্রামের পতেঙ্গায় র‍্যাব-৭ এর এলিট হলে জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘র‍্যাব অনেক চড়াই-উৎরাইয়ের পরেও স্ব-মহিমায় দাঁড়িয়ে আছে। আমাদের দেশে যখন জঙ্গির উত্থান হচ্ছিল, অত্যন্ত সাহসিকতার সঙ্গে তা মোকাবিলা করেছে র‍্যাব।’

এসময় জলদস্যুদের আত্মসমর্পণে অবদান রাখায় সাংবাদিকদের অভিনন্দন জানান তিনি।

এর আগে বিশেষ অথিতির বক্তব্যে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আত্মসমর্পণ করার পর জঙ্গিবাদ-দস্যুপনায় পুনরায় ফিরে গেলে তাদের ছাড় নেই। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনা, র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, সংসদ সদস্য আবদুল লতিফ, কোস্টগার্ডের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন