‌‌‌‘জনগণ এখন আর ভোটকেন্দ্রেও যেতে চায় না’

  10-09-2021 05:13PM

পিএনএস ডেস্ক:‘দেশের মানুষের মৌলিক অধিকারের অন্যতম বিষয় গণতান্ত্রিক অধিকার আজ প্রশ্নবিদ্ধ। দেশের ভোট ব্যবস্থার ওপর জনগণ আস্থা হারিয়েছে। ফলে এখন আর জনগণ ভোটকেন্দ্রেও যেতে চায় না। এ অবস্থা চলতে থাকলে অশুভ ও অগণতান্ত্রিক শক্তির উত্থান হতে পারে। তাই গণতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।’

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনের আনোয়ার জাহিদ মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দলটির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক মূল্যবোধ পদে পদে অবহেলিত হচ্ছে। গণতন্ত্র চর্চার সুষ্ঠু স্বরূপটি প্রকৃতপক্ষে মূর্ত হয়ে ওঠে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে। সেই অধিকার খর্ব হওয়ার অর্থ হচ্ছে সংবিধানের ব্যত্যয় ঘটানো। সে দায়িত্ব নির্বাচন কমিশনের ওপরই বর্তাবে।

এনডিপির চেয়ারম্যান আরো বলেন, দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সরকারকে অবশ্যই উন্নয়নের সুফলের সমবণ্টন নিশ্চিত করার পাশাপাশি নির্ভেজাল গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে উন্নয়ন পূর্ণতা পাবে না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন