সরকার পরিকল্পিতভাবে আমাদের অধিকার কেড়ে নিয়েছে : ফখরুল

  25-01-2023 07:17PM

পিএনএস ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার পরিকল্পিতভাবে আমাদের অধিকার কেড়ে নিয়েছে। আমাদের সংস্কৃতি, চিন্তাবোধকে ধ্বংস করেছে। এই আওয়ামী লীগ আবারও তামাশার নির্বাচন করতে চায়। কিন্তু না, জনগণ এবার নিজেই নিজেদের ভাগ্য নির্ধারণ করবে। আর এই জনগণের সাথে থেকে এ দানবীয় সরকারকে বিদায় করা আমাদের পবিত্র দায়িত্ব।’

আজ বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশ শেষে সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি, বিদ্যুৎ ও নিত্যপণ্যে দ্রব্যমূল্যেরর দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারি দেশব্যাপী বিভাগীয় সদরে বিভাগীয় সমাবেশের ঘোষণা দেন তিনি।

মির্জা ফখরুল বলেন, মুখে গণতন্ত্রের কথা বললেও আওয়ামী লীগ কখনও গণতন্ত্রে বিশ্বাস করে না।

তিনি বলেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি বাকশাল করে গণতন্ত্র হত্যা করা হয়েছিল। আওয়ামী লীগের ইতিহাস সন্ত্রাসের ইতিহাস। ভোটাধিকারের জন্য এখনও প্রাণ দিতে হচ্ছে, ১৫ জনকে প্রাণ দিতে হয়েছে। যারা গুম-হত্যা করেছে তাদের যাওয়ার সময় হয়ে গেছে। গ্যাসের দাম বেড়েছে, শিল্পকারখানা বন্ধ, বিদ্যুৎ ও পানির দাম বাড়ছে। সরকারের লোকজন টাকা লুট করায় মানুষের ওপর চাপ বেড়েছে। তারা দেশটা তাদের পৈতৃক সম্পত্তি মনে করে। তারা আবারও নির্বাচনের নামে তামাশা করতে চায়।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন