সিদ্দিকী নাজমুলের মোবাইল ফোন ছিনতাই

  24-02-2023 11:51PM

পিএনএস ডেস্ক : রাজধানীতে দিন দিন বাড়ছে ছিনতাইকারী, রাস্তাঘাটে ছোঁ মারা পার্টির তৎপরতা। মূল সড়কের মোড়ে, কিংবা কিছুটা নীরব এলাকায় দাঁড়িয়ে থাকে এরা। সুযোগ বুঝে রিকশার যাত্রী, বাস-প্রাইভেটকারে থাকা লোকজন জানালা খোলা রাখলেই মোবাইল-স্বর্ণালংকার নিয়ে সটকে পড়ে এই চক্রের সদস্যরা। বিশেষ করে উত্তরার দিকে সম্প্রতি এদের তৎপরতা বেড়েছে। প্রতিনিয়ত অভিযানে ধরাও পড়ছে এরা। কিন্তু এদের কার্যক্রম থেমে নেই।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুলও পড়েছেন এদের খপ্পরে। উত্তরা দিয়ে যাওয়ার সময় গাড়ির জানালা খোলা পেয়ে তার ফোন নিয়ে যায় টানা পার্টির সদস্যরা।

নিজেই ফোন খোয়ানোর কথা জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন আলোচিত সাবেক এই ছাত্রনেতা।

নিজের ফেরিভায়েড পেজে মোবাইল খোয়ানোর কথা জানিয়ে সিদ্দিকী নাজমুল লিখেছেন, 'মোবাইলটা উত্তরা থেকে গাড়ির জানালা দিয়ে টান দিয়ে নিয়ে গেছে আমার ০১৯৪৯৯... নাম্বারের কল কিংবা হোয়াটস অ্যাপ থেকে আপাতত মেসেজ কিংবা কল পেলে রেসপন্স কররেন না প্লিজ।’

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যও বলছে, রাজধানীতে মোবাইল, স্বর্ণালঙ্কার কিংবা টাকা-পয়সা ছিনতাইয়ের ঘটনা বেড়েছে। অনেক সময় ছিনতাইকারীকে বাধা দিতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে আহত অনেকে।

এ অবস্থায় নগরবাসীকে চলাচলে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সংশ্লিষ্টরা বলছেন, দেশের বিভিন্ন জায়গা থেকে ছেড়ে আসা যানবাহনগুলো ভোরের দিকে রাজধানীতে যাত্রীদের নামিয়ে দেয়। বাসস্ট্যান্ড থেকে তারা নির্দিষ্ট গন্তব্য যাওয়ার পথে অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হন। এছাড়া রাত ও ভোরে রাজধানীর বিভিন্ন জায়গায় চলাচলের সময় অনেকেই ছিনতাইয়ের শিকার হন।

র‍্যাব বলেছে, গত ছয় মাসে র‍্যাব-৩ ছিনতাইকারীদের বিরুদ্ধে ৫৯টি অভিযান চালিয়ে ২০৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে।

সবশেষ গত বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মপুর, আদাবর, হাজারীবাগ, ধানমন্ডি, তেজগাঁও এলাকায় র‌্যাব-২ এর একাধিক টিম অভিযান চালিয়ে ২৯ জন সংঘবদ্ধ ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর, জব্দ করা হয়।

শুক্রবার সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন