বিশ্ববাসীর অভিনন্দনে নির্বাচন বর্জনকারীরা আবোলতাবোল বকছে: পররাষ্ট্রমন্ত্রী

  28-02-2024 09:43PM

পিএনএস ডেস্ক: বিশ্ববাসীর অভিনন্দনের জোয়ার দেখে নির্বাচন বর্জনকারীরা আবোলতাবোল বকছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এখন পর্যন্ত ৭৮টি দেশের সরকার-রাষ্ট্রপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে বলেছেন, এই সরকারের সঙ্গে তারা নতুন পর্যায় শুরু করতে চায়। যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। যারা নির্বাচন বর্জন করেছিল এ ধরনের আনন্দ বার্তা অভিনন্দনের জোয়ার দেখে তাদের মুখ ফ্যাকাশে হয়ে পড়েছে। তারা আবোলতাবোল বকতে শুরু করেছে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশি-বিদেশি ষড়যন্ত্র ছিল। ৭ জানুয়ারি সুন্দর চমৎকার একটি নির্বাচন হয়েছে। অন্যান্য নির্বাচনের তুলনায় সহিংসতা হয়নি বললেই চলে। এই নির্বাচনে ৪২ শতাংশ ভোট পড়েছে। অনেকে প্রশ্ন তোলার অপচেষ্টা চালায়।

রোমানিয়া, বুলগেরিয়া, হংকং, আয়ারল্যন্ড ও পর্তুগালের ভোটের হার তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এসব দেশে ভোটের হার ছিল ৪৪ শতাংশের নিচে। সেখানে নির্বাচন প্রতিহত করার ঘোষণা ছিল না। কেউ নির্বাচন বর্জন করেনি। কিন্তু আমাদের দেশে নির্বাচন বর্জনকারীরা নির্বাচন শেষে বিশ্ববাসী কী বলে তা দেখার জন্য উন্মুখ হয়েছিল। কিন্তু বিশ্ববাসীর অভিনন্দনের জোয়ার দেখে তাদের মুখ ফ্যাকাশে হয়ে পড়েছে।

পিএনএস/ সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন